নীড় পাতা / জাতীয় / শেখ রাসেল দিবস জাতীয় দিবস পালিত হবে-পলক

শেখ রাসেল দিবস জাতীয় দিবস পালিত হবে-পলক

নিজস্ব প্রতিবেদক:
“শেখ রাসেল দিবস” “ক” শ্রেণী ভুক্ত দিবস হিসেবে জাতীয়ভাবে পালনের বিষয়ে মন্ত্রিসভায় অনুমোদিত হয়েছে। বলে জানান তথ্য ও প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী এ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক এমপি। আজ ২৩ আগস্ট সোমবার মন্ত্রীসভা বৈঠকে দিবসটি জাতীয় ভাবে পালনের গুরুত্ব ও যৌক্তিকতা উপস্থাপন করেন আই সি টি বিভাগের প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক এম পি।

দিবসটি প্রতিবছর ১৮ অক্টোবর জাতীয়ভাবে পালিত হবে বলে মন্ত্রিপরিষদ সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল। ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডির স্মৃতি-বিজড়িত বঙ্গবন্ধু ভবনে শেখ রাসেলের জন্ম। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার সময় রক্ষা পায়নি এই ছোট্ট শিশু। শেখ রাসেল তখন চতুর্থ শ্রেণির ছাত্র ছিল।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দিবসটি জাতীয় ভাবে পালনের প্রস্তাবটি অনুমোদন করে দিয়েছেন। এবছর থেকে ১৮ অক্টোবর শেখ রাসেল দিবস জাতীয়ভাবে পালিত হবে। সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় সর্বস্তরে এখন থেকে প্রতিবছর এই দিবসটি পালন করা হবে। শেখ রাসেলের জন্মদিনকে ‘শেখ রাসেল দিবস’ অনুমোদন করে দেওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও সশ্রদ্ধ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …