নীড় পাতা / টপ স্টোরিজ / শিক্ষা প্রতিষ্ঠান দখল করে বউ বাজার করার প্রতিবাদে সাংবাদিক সম্মেলন

শিক্ষা প্রতিষ্ঠান দখল করে বউ বাজার করার প্রতিবাদে সাংবাদিক সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, শেরপুর:
শেরপুরের নালিতাবাড়ী পৌরসভায় সাহা পাড়া মহল্লায় প্রসন্ন কুমার সাহা প্রি-ক্যাডেট একাডেমি নামের শিক্ষা প্রতিষ্ঠানের জায়গা দখল করে নালিতাবাড়ী পৌরসভা কর্তৃপক্ষ বেগম রোকেয়া বউ বাজার সাইনবোর্ড টানিয়ে কাচাঁ বাজার বসানোর প্রতিবাদে একাডেমি কর্র্তৃপক্ষ ২ জুলাই বৃহস্পতিবার বেলা ১১ টায় শহীদ মুক্তিযোদ্ধা মঞ্চে সাংবাদিক সম্মেলন করেন ।

একাডেমির পরিচালনা কমিটির সভাপতি বাদল চন্দ্র সাহার সভাপতিত্বে জমি দাতা গোপাল সাহা অভিযোগ পেশ করেন। অন্যান্যদের মধ্যে অভিযোগ সম্পর্কে আলোচনা করেন এডভোকেট শুধাংশু কালোয়ার. এডভোকেট হাফিজুর রহমান, সাবেক প্রিন্সিপাল রমজান আলী, শিল্প ও বণিক সমিতির সাধারণ সম্পাদক কিরণ দত্ত ও বর্তমান প্রিন্সিপাল মুক্তিযোদ্ধা আক্তারুজ্জামান।

তারা অভিযোগে বলেন, রাতের আঁধারে একাডেমির মূল ফটকের তালা ভেঙে ভিতরে প্রবেশ করে মূল্যবান কাগজ পত্র নিয়ে যায়। নালিতাবাড়ী থানার গড়কান্দা মৌজার মধ্যে ৩৪৬ নং খতিয়ান ভুক্ত ৭৫০ নং দাগের মোট ২২ শতাংশ জমি ১৯৯৯ ইং সনে ১৮০ নং শর্ত্যাপন দলিলে একাডেমির নামে রেজিস্ট্রি করে দেন। সাম্প্রতিক কালে গড়কান্দা সাহাপাড়া মহল্লার দৃষ্টি প্রতিবন্দি শুনিল নামে একব্যক্তি খাসজমি দাবী করে মন্দির নির্মাণের দাবী নিয়ে দখল করতে যায়।

অপর দিকে মুসলিম কমিউনিটি উপজেলা নিবার্হী অফিসারের নিকট মসজিদ র্নিমাণের জন্য আবেদন করেন। একাডেমি সূত্রে জানা যায়, প্রয়াত প্রসন্ন কুমার সাহার মৃত্যুর পর পিতার স্মরনে তার পুত্রগণ বৈধভাবে মালিকানা থাকাবস্থায় একাডেমির নামে শত্যাপর্ন দলিল করে দেন। এই শিক্ষাপ্রতিষ্ঠানটি দখল করে পৌরসভা কর্তৃপক্ষ নতুন বাজার সৃষ্টি করায় সাংবাদিক সম্মেলনের আয়োজন করেন একাডেমি কর্তৃপক্ষ।

একাডেমি কর্তৃপক্ষ জানান- এই একাডেমি থেকে শিক্ষা গ্রহন করে বহু কৃতি শিক্ষার্থী সরকারের ক্যাডার ,নন-ক্যাডার ও অন্যান্য চাকুরী করছে । সংবাদ সম্মেলনে গভীর দুঃখ প্রকাশ করে বক্তারা বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানের জমি দখল করে মাছ বাজার , কাচাঁ বাজার করা হয় এই প্রথম জানা গেল । এ ব্যাপারে পৌর মেয়র আলহাজ্ব আবুবক্কর সিদ্দিক গণমাধ্যমকে জানান, জায়গাটি সরকারী সম্পত্তি, সরকার যা করবে তার সাথে আমি একমত। এখানে পৌরসভার কোনো সমপৃক্ততা নেই।

আরও দেখুন

চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ তুলায় সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক: গত নির্বাচনে পরাজিত প্যানেলের কতিপয় সদস্য নিজেদের স্বার্থ হাসিলের জন্য দু’জন পরিচালকের নেতৃত্বে …