নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / শহীদ মিনারে ছাত্রলীগ নেতার এ কেমন অবমাননা!

শহীদ মিনারে ছাত্রলীগ নেতার এ কেমন অবমাননা!


নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর:
নাটোরের গুরুদাসপুর উপজেলার পিপলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনারে ছাগল, তেল ও রান্নার পাতিল নিয়ে ফটোসেশান করেছেন ছাত্রলীগ নেতা ফরহাদ হোসেন ফরহাদ। ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে শহীদ মিনারে ওই ফটোসেশান করায় সুধী সমাজে চলছে সমালোচনা।

ছবিতে দেখা যায়, ওই শহীদ মিনারের ওপর ছাত্রলীগ নেতা ফরহাদ হোসেন সহ চারজন খিচুড়ি রান্নার পাতিল ও তেল সামনে দাঁড়িয়ে আছেন। অপর একজন ছাগল নিয়ে বসে আছেন।

জানা যায়, আসন্ন খুবজীপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-গনশিক্ষা বিষয়ক সম্পাদক ফরহাদ হোসেন জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল ও খিচুড়ি ভোজের আয়োজন করেন। সেই আয়োজনকে কেন্দ্র করেই ফেসবুকে প্রচারের জন্য শহীদ মিনারের ওপর ছাগল নিয়ে ফটোসেশান করেন তিনি। পরে তার ফেসবুক আইডি থেকে ছবিটি ডিলিটও করা হয়েছে। কিন্তু ছবিটি মোবাইলের স্ক্রীনশট দিয়ে রাখেন অনেকেই। শহীদ মিনার অবমাননার ঘটনায় নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন সচেতন মহল।

এদিকে ফেসবুকে ওই ছবি পোস্ট করার কথা স্বীকার করে ছাত্রলীগ নেতা ফরহাদ হোসেন বলেন, শহীদ মিনার আমাদের মুক্তমঞ্চ। বঙ্গবন্ধুর দোয়া মাহফিলের পূর্বে ছবিটি তোলা হয়। তাছাড়া বাংলাদেশের সব শহীদ মিনারেই মানুষ দাঁড়ায় এবং আড্ডা দেয়। এখানে শহীদ মিনারকে অবমাননা করা হয়নি।

তবে খুবজীপুর ইউপি চেয়ারম্যান মনিরুল ইসলাম দোলন বলেন, মহান মুক্তিযুদ্ধে স্বাধীনতার জন্য যারা আত্মহতি দিয়েছেন তাদের স্মরণেই শহীদ মিনার। সেই শহীদ মিনারকে অবমাননা করার সুযোগ কারো নেই। ১৫ আগস্টে বঙ্গবন্ধুসহ সকল শহীদদের প্রতি আমরা যখন শ্রদ্ধা জানাই তখন এ ধরণের ছবি তুলে ফেসবুকে পোষ্ট করে অবশ্যই শহীদ মিনারের অবমাননা করা হয়েছে। অবমাননাকারী যেই হোক তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা উচিত বলে জানান তিনি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ তমাল হোসেন বলেন, খোঁজ নিয়ে শহীদ মিনার অবমাননাকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও দেখুন

প্রেমের সম্পর্কের ফাঁদে ফেলে তরুনীকে ধর্ষণ,থানায় মামলা

নিজস্ব প্রতিবেদক: নাটোরের নলডাঙ্গায় বিয়ের প্রলোভনে প্রেমিকাকে ধর্ষণ করেছে রুবেল নামের প্রেমিক ও তার দুই …