নীড় পাতা / উত্তরবঙ্গ / লাল টিনে স্বপ্ন জাগছে সীমান্তের ১৪৫ পরিবারের

লাল টিনে স্বপ্ন জাগছে সীমান্তের ১৪৫ পরিবারের

নিজস্ব প্রতিবেদক, হিলি:
উত্তরের জেলা দিনাজপুরের সীমান্ত ঘেষাঁ হাকিমপুর উপজেলা। এই উপজেলার তিনটি ইউনিয়নে গৃহ ও ভূমিহীনদের জন্য নির্মাণ করা হচ্ছে ঘর। আর এসব ঘর মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ১৪৫ ভুমিহীন পরিবারের মাঝে দেওয়া হবে প্রধানমন্ত্রীর উপহার স্বরুপ হিসেবে। পুরোদমে চলছে ঘর গুলো তৈরি কাজ। ফাঁকা জায়গায় মনোরম পরিবেশে লাল টিনের ছাউনিতে দৃশ্যমান ঘরগুলো দেখতে বেশ সুন্দর লাগছে।

সরেজমিন দেখা যায়, উপজেলার খট্টামাধবপাড়া, আলীহাট, ও বোয়ালদাড় ইউনিয়নে ১৪৫টি ঘর নির্মাণ কাজ চলছে। ঘর গুলোর কাজ প্রায় শেষের দিকে। আগামী ২৩ তারিখের মধ্যে ঘর গুলো ভূমিহীনদের মাঝে হস্তান্তর করা হবে।

হাকিমপুর উপজেলার ভারপ্রাপ্ত প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ কাওছার আলী বলেন, মাঠ পর্যায়ে উপজেলা প্রশাসন কর্তৃক বাস্তবায়নাধীন এসব ঘর করছে। প্রতিটি ঘরের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে এক লাখ ৭৫ হাজার টাকা। এ টাকায় ২০ ফুট বাই ২২ ফুট প্রস্থের দুটি কক্ষ, একটি রান্না ঘর ও একটি টলেটসহ সামনে খোলা বারান্দা তৈরি করা হচ্ছে।

হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর এ আলম জানান, উপজেলায় মোট ১৪৫ টি গৃহ নির্মাণ করা হচ্ছে। কাজ প্রায় শেষের দিকে। ইতিমধ্যে ৮০% কাজ শেষ। আগামী ২৫ জানুয়ারি প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘর গুলো গৃহহীনদের মাঝে হস্তান্তর করবেন।

আরও দেখুন

প্রেমের সম্পর্কের ফাঁদে ফেলে তরুনীকে ধর্ষণ,থানায় মামলা

নিজস্ব প্রতিবেদক: নাটোরের নলডাঙ্গায় বিয়ের প্রলোভনে প্রেমিকাকে ধর্ষণ করেছে রুবেল নামের প্রেমিক ও তার দুই …