নীড় পাতা / জেলা জুড়ে / লালপুর-বাগাতিপাড়ার ১১০ জন কর্মহীনের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করলেন আ’লীগ নেতা আনিছ

লালপুর-বাগাতিপাড়ার ১১০ জন কর্মহীনের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করলেন আ’লীগ নেতা আনিছ

বিশেষ প্রতিবেদকঃ
কোভিড-১৯ রোগ ছড়িয়ে পড়ার আশঙ্কায় গত মাসের ২৬ তারিখ থেকে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি নিষেধাজ্ঞার ফলে গণপরিবহনসহ নিত্য প্রয়োজনের দোকান এবং ফার্মেসি ছাড়া বাজার হাট চায়ের স্টল সহ সব ধরণের দোকান পাট বন্ধ রয়েছে। এতে কর্মহীন আয় রোজগারহীন হয়ে পড়েছে নিম্ন আয়ের লোকজন। তারপর থেকেই রাজনৈতিক নেতা, সরকারি বেসরকারি সংগঠণ, স্বেচ্ছাসেবী সংগঠণ ও ব্যক্তি পর্যায়ে খাদ্য সহায়তা প্রদান, মাস্ক বিতরণ, জীবানুনাশক ঔষধ ছিটানো থেকে শুরু করে নানা উদ্যোগ গ্রহণ করেছে।

আর তাই ঘরে বসে নেই লালপুর আওয়ামী লীগ নেতা, হাফিজ-নাজনীন ফাউন্ডেশনের সহ-সভাপতি আনিছুর রহমান। তিনি তাঁর নিজস্ব তহবিল থেকেই শুরু করেছেন কর্মহীন আয় রোজগারহীন মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান। লালপুর-বাগাতিপাড়ায় ৬ শত অসহায় পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদানের লক্ষ্য নিয়ে প্রায় সাড়ে সাতশত পরিবারের জন্য উদ্যোগ নিয়েছেন আ’লীগ নেতা আনিছুর রহমান আনিছ। প্রতি প্যাকেটে রেখেছেন ৫ কেজি চাল, ১ কেজি ডাল, আলু, তেল ও সাবান।

এর মধ্যে আজ রবিবার তিনি প্রায় ১১০টি অসহায় ও কর্মহীন হয়ে পড়া পরিবারের মাঝে এসব খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। তাঁর নিজস্ব উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এলাকার সাধারণ মানুষ। আনিছুর রহমান আনিছের ফেসবুক টাইমলাইনের এ সংক্রান্ত পোস্টে অনেকেই কমেন্ট করে সাধুবাদ জানিয়েছেন তাঁকে।

এ সম্পর্কে এক প্রতিক্রিয়ায় আনিছুর রহমান নারদ বার্তাকে জানান, ‘নিজস্ব তহবিল থেকে যেমন আমার সাধ্য তা করার চেষ্টা করে যাচ্ছি। সবচেয়ে বড় কথা হলো সহায়তা করতে গিয়ে করোনা ঝুঁকিতে যেন আমরা কেউ না পড়ি, তার জন্য আমি নিজে বাড়ি বাড়ি গিয়ে এসব খাদ্যসামগ্রী প্রদান করছি। এর ফলে সামাজিক দূরত্ব শতভাগ নিশ্চিত হচ্ছে যা বর্তমানে সর্বাগ্রে প্রাধান্য পাচ্ছে।’

তিনি আরও জানান, আজকের মতো অল্প অল্প করে প্রতিদিনই সাধ্যমতো খাদ্যসামগ্রী সহ করোনা নিরাপত্তার অন্যান্য উপকরণও প্রদান করে যাওয়ার চেষ্টা করে যাবো ইনশাআল্লাহ।

আরও দেখুন

নর্থ বেঙ্গল সুগার মিলে বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক: নর্থ বেঙ্গল সুগার মিলের চলমান মৌসুমি জনবল থেকে স্থায়ীকরণ স্থগিতাদেশ প্রত্যাহার এবং সরকার …