নীড় পাতা / জেলা জুড়ে / লালপুরে ৩দিন ব্যাপি কৃষি প্রযুক্তি মেলা শুরু

লালপুরে ৩দিন ব্যাপি কৃষি প্রযুক্তি মেলা শুরু

নিজস্ব প্রতিবেদক,লালপুর:
নাটোরের লালপুরে ৩দিন ব্যাপী কৃষি প্রযুক্তি মেলা—২০২৪ এর উদ্বোধন করা হয়েছে। রবিবার (৩ মার্চ ২০২৪) সকালে উপজেলা কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষি প্রযুক্তি মেলা উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি লালপুর উপজেলা চত্বর প্রদক্ষিণ শেষে উপজেলা মিলনায়তানে এসে শেষ হয়।

লালপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার এর সভাপতিত্বে উপজেলা মিলনায়তানে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন নাটোর—১ (লালপুর —বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধ এ্যাড. আবুল কালাম আজাদ। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন এক ইঞ্চি জমিও অনাবাদি হিসাবে ফেলে রাখা যাবে না, সকল জমিতে আধুনিক প্রযুক্তি সাযায্যে চাষাবাদ এর মাধ্যমে অধিক ফসল উৎপাদন করে সুফল ভোগ করার জন্য কাজ করতে হবে। কৃষকদের চাষাবাদে সময়মত সঠিক পরামর্শ প্রদানে সকল পর্যায়ের কৃষি কর্মকর্তাদের মাঠ পর্যায়ে কাজ কারর জন্য আহ্বান জানান।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন লালপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইসাহাক আলী, লালপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আরাফাত আমান আজিজ, বাগাতিপাড়া উপজেলা কৃষি কর্মকর্তা ড. ভবসিন্ধু রায়সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা—কর্মচারী, সাংবাদিক, কৃষক, ও বিভিন্ন শ্রেণীপেশার মানুষ।
আলোচনা সভা শেষে ফিতা কেটে প্রধান অতিথি মেলার শুভ উদ্ভোধন ঘোষনা করে প্রদর্শনী স্টল গুলো পরিদর্শন করেন।
উপজেলা কৃষি কর্মকর্তা প্রীতম কুমার হোড় বলেন আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে রাজশাহী বিভাগের কৃষি উন্নায়ন প্রকল্পের আওতায় অনুষ্ঠিত মেলায় প্রদর্শনী স্টলগুলো আধুনিক প্রযুক্তির সাথে কৃষকদের মেলবন্ধন তৈরীতে ভূমিকা রাখবে।

আরও দেখুন

লালপুরে দুস্থদের মাঝে যাকাত ফান্ডের নগদ অর্থ বিতরণ

নিজস্ব প্রতিবেদক: নাটোরের লালপুর উপজেলা শাখার ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে সরকারি যাকাত ফান্ডের নগদ অর্থ দুস্থদের …