বৃহস্পতিবার , মে ২ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / লালপুরে সাংবাদিকদের গালিগালাজ যুবলীগ নেতার

লালপুরে সাংবাদিকদের গালিগালাজ যুবলীগ নেতার


নিজস্ব প্রতিবেদক, লালপুর:
নাটোরেরর লালপুরের গৌরিপুরে বিএনপির বিক্ষোভ সমাবেশ শেষে মিছিলের সময় পুলিশের বাধা দেয়াকে কেন্দ্র করে ধাওয়া পাল্টা ধাওয়া ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রনে কয়েক রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ ও লাঠি চার্জ করেছে পুলিশ। তবে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার দাবি পুলিশকে ইট পাটকেল নিক্ষেপ করায় পুলিশ আত্মরক্ষার্থে দুই রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করেছে। এ সময় সাংবাদিকদের অকথ্য ভাষায় গালিগালাজ করেছে এক যুবলীগ নেতা।

প্রত্যক্ষদর্শিরা জানায়, যুবদল নেতা শাওন হত্যার প্রতিবাদে বিএনপি চেয়ারপাসর্ন খালেদা জিয়ার সাবেক উপদেষ্টা ও সাবেক প্র্রতিমন্ত্রী ফজলুর পটলের বাড়িতে সমাবেশ করে বিএনপি নেতাকর্মিরা। সমাবেশ শেষে মিছিল করার সময় একই এলাকায় আওয়ামী লীগ কর্মীরা মিছিলের প্রস্তুতি নিচ্ছিল। সংঘর্ষ এড়াতে পুলিশ বিএনপি নেতাকর্মিদের মিছিলে বাঁধা দেয়। এতে উত্তেজিত বিএনপি নেতাকর্মিরা পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় নেতাকর্মিরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়ে প্রতিবাদ জানায়।

পুলিশও লাঠিচার্জ করে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে। তারপরও পরিস্থিতি উত্যপ্ত হয়ে উঠলে পুলিশ টিয়ার সেল ছোড়ে। এদিকে একই দায়িত্ব পালন কালে স্থানীয় সাংবাদিকদের উপর চড়াও হয় যুবলীগ নেতা কায়কোবাদ। সে একটি বেসরকারী স্কুলে চাকুরি করে বলে জানা গেছে। এ ঘটনার জন্য স্থানীয় সংবাদকর্মীরা প্রতিবাদ জানিয়ে তার বিচার দাবি করেন। 

দৈনিক জনকন্ঠের লালপুর সংবাদদাতা ও মডেল প্রেসক্লাবের সভাপতি শাহ আলম সেলিম জানান, সাংবাদিকরা যখন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম জয়ের সাক্ষাতকার নিচ্ছিলেন এমন সময় আকষ্মিক যুবলীগ নেতা কায়কোবাদ সাংবাদিকদের গালিগালাজ করতে থাকেন এবং ধাক্কা দেয়। এর জন্য তিনি ওই যুবলীগ নেতার শাস্তি ও সংবাদ কর্মিদের অপমান ও গালিগালাজ করার বিচারের দাবি করেন।

এ ব্যাপারে লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ারুজ্জামান জানান, পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করায় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে দুই রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করেছে। এলাকায় পুলিশ মোতায়েন আছে বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

আরও দেখুন

হিলি দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

নিজস্ব প্রতিবেদক:মহান আর্ন্তজাতিক পহেলা মে দিবস উদযাপন উপলক্ষে এক দিন দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের …