নীড় পাতা / জেলা জুড়ে / লালপুরে সরকারি খাল কাটাকে কেন্দ্র করে সংঘর্ষ আহত ৭

লালপুরে সরকারি খাল কাটাকে কেন্দ্র করে সংঘর্ষ আহত ৭

 

নিজস্ব প্রতিবেদক:
নাটোরের লালপুর উপজেলার গোপালপুর পৌর সভার বিজয়পুর মহল্লায় খাল কাটাকে কেন্দ্রের জের ধরিয়া দুই গ্রুপের সংঘর্ষে ৭ জন আহত হয়েছে । আহতরা হলেন ওই একই গ্রামের মৃত নজির উদ্দিনের ছেলে মকবুল হোসেন (৫২), আজগর আলী (৫০), শরিফুল (৪২), দিদার (৪৮), জুলেখা (৩৫), হাসান (৩০), রাজা (৪৫), ও মিতা (৪২)।

স্থানীয় সূত্রে জানা যায়, আজ শনিবার সকাল ১০টার সময় পৌরসভা বিজয়পুর মহল্লায় পূর্ব শত্রুতার জের ধরিয়া হাসান গ্রুপ ও মকবুল হোসেন গ্রুপের মধ্যে সরকারি খাল কাটাকে কেন্দ্র করে উত্তেজনা সৃষ্টি হয়। ঘটনাস্থলে স্থানীয় কাউন্সিলর আলম বিষয়টি প্রাথমিকভাবে মিমাংসা করে দিলেও একটি পক্ষ বিষয় টি মেনে না নেওয়ায় সংঘর্ষ সৃষ্টি হয়। মকবুল হোসেন জানান ঘটনাস্থল থেকে আমরা আসার পথে পূর্ব শত্রুতার জের ধরে মানিকের বাড়ির নিকট পৌঁছালে হাসান, মানিক, মোস্তফা, রাজা, মামুন, মিতাসহ আরো ৫/৬ জন আমাদের উপর লোহার রড, লাঠি ও দেশীয় অস্ত্রসহ অতর্কিত হামলা চালিয়ে গুরুতর আহত করেন।
পরে স্থানীয় লোকজন আমাদেরকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে লালপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করেন। আনিকা (১৭) জানান আহত আমার পিতা আজগর আলীকে হাসপাতালে নেওয়ার পথে মধুবাড়ি বাবুর বাড়ির নিকট পৌঁছালে বিপ্লব ও হাসানসহ কয়েক জন দ্বিতীয় দফা আক্রমন করে তখন অবস্থা বেগতিক দেখে বাবুর বাড়িতে আশ্রয় গ্রহন করি ও স্থানীয় আসাদুলের সহায়তায় আমার পিতাকে লালপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করি।

হাসান আলী জানান মকবুল হোসেন ও তার লোকজন নিয়ে আমার খালাকে অশ্লীল ভাষার গালাগালি করলে আমার খালু রাজা তাদেরকে নিষেধ করলে তারা লাঠি, হাসুয়া, লোহার রড দিয়ে পিটিয়ে গুরুতর আহত করেন। ওয়ার্ড কাউন্সিলর আলম দৈনিক কালবেলাকে জানান তাদের মধ্যে পারিবারিক ভাবে বিশৃঙ্খলা সৃষ্টি হয়ে আসছিলো। আদলতে এখনো মামলা চলমান রয়েছে। কিন্তু আজ সকাল ১০টার দিকে খাল কাটাকে কেন্দ্র করে উত্তেজনা সৃষ্টি হলে ঘটনাস্থলে আমি উপস্থিত হয়ে উভয় পক্ষকে শান্ত করে মিমাংসা করি। খাল কাটাকে কেন্দ্র করে উত্তেজনার বিষয়টি উপজেলা সহকারী কমিশনার দেবাশীষ বসাককে অবগত করি। কিন্তু পরে জানতে পারি তাদের দুই গ্রুপের মধ্যে পুনঃরায় মারামারির সৃষ্টি হলে উভয় পক্ষের মোট ৭জন আহত হয়েছে। তারা সকলে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

লালপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহা. মোনোয়ারুজ্জমান জানান ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে, এখনো কোন পক্ষের অভিযোগ পাইনি, অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …