নীড় পাতা / জেলা জুড়ে / লালপুরে লাঠি খেলা আয়োজনের মধ্যে দিয়ে চেয়ারম্যান পদপ্রার্থীর প্রচারণা শুরু

লালপুরে লাঠি খেলা আয়োজনের মধ্যে দিয়ে চেয়ারম্যান পদপ্রার্থীর প্রচারণা শুরু


নিজস্ব প্রতিবেদক, লারপুর:
গ্রাম বাংলার ঐতিহ্য লাঠি খেলার আয়োজনের মধ্যে দিয়ে নাটোরের লালপুরে আওয়ামী লীগের দলীয় মনোয়নের আশায় প্রচারণা শুরু করেছে আমিনুল ইসলাম জয়। সোমবার বিকেলে উপজেলা পালিদেহা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এই খেলা অনুষ্ঠিত হয়। বৃষ্টি অপেক্ষা করে উপজেলার বিভিন্ন গ্রামের সব বয়সের নারী ও পুরুষেরা সমাবেত হয় ওই স্কুল মাঠে। এছাড়া শিশু ও কিশোরদের আনা-গোনাই মুখরিত হয়ে উঠে পুরো এলাকা।

লাঠি খেলার খেলোয়াড়দের মুখে হুঁ হুঁ শব্দ ও ঢল সহ বাঁশির বাজনায় এবং খেলোয়াড়দের নাচের তালে তালে লাঠির খঁট খঁট শব্দের আওয়াজে মুখরিত হয়ে উঠে পুরো স্কুল মাঠ। এই ব্যতিক্রম আয়োজনে ওই এলাকার মানুষ ও লাঠি খেলার খেলোয়াড়রা আনান্দিত। খেলোয়াড় ও দর্শকদের উৎসাহ দেওয়ার জন্য মাঠে উপস্থিত ছিলেন চেয়ারম্যান প্রদপ্রার্থী আমিনুল ইসলাম জয়। তিনি লালপুর উপজেলার ঈশ্বরদী ইউনিয়ন আওয়মী লীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান।

এ বিষয়ে ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম জয় বলেন, গ্রাম বাংলার অতিথ ঐতিহ্য লাঠি খেলা কালের পরিবর্তনে বিলীন হয়ে যাচ্ছে। এই খেলাকে ধরে রাখতে ও মানুষরে মনে আনান্দ দিতে লাঠি খেলার আয়োজন করা হয়েছে।
তিনি আরো বলেন, আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান প্রার্থী হিসেবে দল তাকে মননোয়ন দিবেন বলে প্রত্যাশা করেন।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …