নীড় পাতা / আইন-আদালত / লালপুরে ভেজাল গুড় এবং পণ্য উৎপাদনকারীদের সাড়ে চার লক্ষাধিক টাকা জরিমানা

লালপুরে ভেজাল গুড় এবং পণ্য উৎপাদনকারীদের সাড়ে চার লক্ষাধিক টাকা জরিমানা



নিজস্ব প্রতিবেদক:
লালপুর উপজেলায় রং হাইডোজ বিভিন্ন ক্যামিকেল দিয়ে ভেজাল গুড় উৎপাদনকারীদের চার লক্ষাধিক টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর নাটোর জেলা কার্যালয়। গতকাল ২৭ এপ্রিল বুধবার সকাল সাড়ে আটটা থেকে ‌নাটোর জেলার লালপুর উপজেলায় এই অ‌ভিযান প‌রিচালনা করা হয়।

প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় প্রশাস‌নিক ব্যবস্থায় লালপুর উপজেলার থানা রোড এলাকায় অবস্থিত মেসার্স জিহাদ দই ঘরের স্বত্বাধিকারী রওশন আলী ৪৩ ধারায় অবৈধ প্রক্রিয়ায় খাদ্য পণ্য তৈরীর অপরাধে ৫০হাজার টাকা, কৃষ্ণপুর এলাকায় অবস্থিত লালনের ছানার কারখানাকে স্বত্বাধিকারী লালনকে একই অপরাধে ১০হাজার টাকা, কৃষ্ণপুর এলাকায় অবস্থিত আকাশ দুধ ভান্ডারকে স্বত্বাধিকারী আকাশকে ৪৩ ধারায় ৫ হাজার টাকা মোহরপাড়া এলাকায় অবস্থিত রুবেলের গুড়ের কারখানাকে ৪২ ধারায় নিষিদ্ধ দ্রব্য রং বিভিন্ন প্রকার ক্যামিকেল দিয়ে গুড় তৈরীর অপরাধে ২ লক্ষ টাকা এবং মনিহারপুর এলাকায় অবস্থিত জেসমিন এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী ফারুককে একই অপরাধে ২ লক্ষ টাকা টাকাসহ ৫ টি প্রতিষ্ঠানে সর্বমোট চার লক্ষ পঁয়ষট্টি হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এর পাশাপাশি সচেতনতার জন্য ব্যবসায়ীদের লিফলেট বিতরণ করা হয়। নাটোর জেলার র‌্যাব-৫ এর সিপিসি-০২ এর একটি চৌকশ টিমের সহায়তায় উপর্যুক্ত অ‌ভিযা‌নটি প‌রিচালনা করা হয়। জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর নাটোর জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মেহেদী হাসান তানভীর উক্ত অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন। সহকারী পরিচালক আরো জানান জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আরও দেখুন

পুঠিয়ায় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে রাতের আঁধারে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। স্থানীয়রা বলছেন, পুকুর …