বৃহস্পতিবার , মে ২ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / লালপুরে গবরা ফাউন্ডেশন শিক্ষাবৃত্তি প্রদান

লালপুরে গবরা ফাউন্ডেশন শিক্ষাবৃত্তি প্রদান

নিজস্ব প্রতিবেদক:

নাটোরের লালপুরে আব্দুল আজিজ গবরা ফাউন্ডেশনের উদ্যোগে গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার (২৪ আগস্ট ২০২৩) উপজেলার গৌরীপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণির ২৬ জন শিক্ষার্থীকে মোট এক লাখ ৪ হাজার ৭ শ টাকা শিক্ষা সহায়তা বৃত্তি দেওয়া হয়।

প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা কমিটির সভাপতি আমিনুল ইসলাম জয়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আব্দুল আজিজ গবরার সন্তান সমাজকল্যাণ মন্ত্রনালয়ের যুগ্মসচিব সৈয়দ মেহদী হাসান। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক (উপ-সচিব) সৈয়দ মোস্তাক হাসান বিপুল, নাটোর জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোস্তাফিজুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীমা সুলতানা, প্রাণিসম্পদ বিভাগের সাবেক উপপরিচালক মো. তফিকুল আলম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. ওয়াজেদ আলী মৃধা, সমাজসেবা কর্মকর্তা মোতালেব সরকার, কলেজের অধ্যক্ষ মো. হযরত আলী প্রমুখ।

ফাউন্ডেশন সূত্রে জানা যায়, প্রতিবছর শিক্ষা বৃত্তি প্রদান ছাড়াও এই কলেজে ফাউন্ডেশনের আর্থিক সহায়তায় ১০ লাখ টাকা ব্যয়ে একাডেমিক ভবন নির্মাণ করা হয়েছে। এছাড়া ২০২২ সালের ১৩ আগস্ট ছায়া প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ে ফাউন্ডেশনের উদ্যোগে আব্দুল আজিজ থেরাপী এন্ড রিহ্যাবিলিটেশন ফাউন্ডেশন চালু করা হয়েছে। যার মাধ্যমে বিদ্যালয়ের প্রতিবন্ধী শিক্ষার্থীরা বিনামূল্যে ও সাধারণ মানুষ অত্যন্ত কম খরচে সেবা নিচ্ছেন।

আরও দেখুন

হিলি দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

নিজস্ব প্রতিবেদক:মহান আর্ন্তজাতিক পহেলা মে দিবস উদযাপন উপলক্ষে এক দিন দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের …