নীড় পাতা / উন্নয়ন বার্তা / লালপুরের ওয়ালিয়ায় বর্ষার পানি নিষ্কাশনের ব্যবস্থা

লালপুরের ওয়ালিয়ায় বর্ষার পানি নিষ্কাশনের ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক, লালপুর:
নাটোর লালপুরের ওয়ালিয়ায় বর্ষার পানি নিষ্কাশন ব্যবস্থা না থাকায় ব্যপক জলাবদ্ধতার সৃষ্টি হয়। গত দুই মাসের বৃষ্টিপাতে এলাকা প্লাবিত হয়ে যায়। এতে করে ওয়ালিয়ার ৪টি বৃহৎ মহল্লা (ওয়ালিয়া পূর্ব সাজিপাড়া, পূর্ব কারিগরপাড়া, আমিনপাড়া,ও পালপাড়া) প্লাবিত হয়ে ৯০ শতাংশ বাড়িতে পানি উঠে যায় এবং পানি বন্দি হয়ে পড়ে ৫’শতাধিক মানুষ। বিভিন্ন প্রতিবন্ধকতা এবং স্থায়ী নিষ্কাশন ব্যবস্থা না থাকায় এই সমস্যার সৃষ্টি হয়।

এই বিষয়টি নিয়ে নারদ বার্তায় “ওয়ালিয়ায় জনদুর্ভোগ চরমে! বন্যায় পানিবন্দি ৫ শতাধিক মানুষ” শিরোনামে সংবাদটি প্রকাশিত হলে বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে আসে এবং তারা ৭নং ওয়ালিয়া ইউপি চেয়ারম্যান আনিছুর রহমান কে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেন। পরে যেসকল জায়গা দিয়ে এই ব্যপক জলাবদ্ধতার পানি নিষ্কাষণ করা সম্ভব, তাদের সাথে আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করা হয়।

বিশেষ করে অত্র এলাকার মানুষের দূর্ভোগের কথা চিন্তা করে মানবিক দিক বিবেচনা করে পল্লব চৌধুরী তার নিজ জায়গা দিয়ে পানি নিষ্কাশনের অনুমতি দেন। পল্লব চৌধুরী জানান- প্রতি বছর এই জায়গা দিয়ে বর্ষার পানি বহমান হওয়ায় আমার ফসলের ক্ষতি হয়, তিনি ইউপি চেয়ারম্যান আনিছুর রহমানের কাছে এই সমস্যার একটি স্থায়ী সমাধানের ব্যবস্থা করতে অনুরোধ জানান ।

এ বিষয়ে ওয়ালিয়া ইউপি চেয়ারম্যান আনিছুর রহমান জানান, বর্ষার পানিতে জলাবদ্ধতা এই এলাকার দীর্ঘ দিনের সমস্যা। বিষয়টি নারদ বার্তায় প্রকাশিত হলে, উপজেলা প্রশাসন থেকে আমাকে নির্দেশ দেয় এবং আমি সকলের সাথে কথা বলে, প্রাথমিক ভাবে পানি নিষ্কাশনের ব্যবস্থা করেছি, সরকারি প্রকল্পের মাধ্যমে এলাকাবাসীকে সঙ্গে নিয়ে দ্রুত সময়ের মধ্যে একটি স্থায়ী সমাধানের চেষ্টা করবো।

বিষয়টি দ্রুত সমাধান করায় চেয়ারম্যান এবং নারদবার্তার স্হানীয় প্রতিনিধিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান এলাকাবাসী।

আরও দেখুন

সাড়ে ৭ শতাংশ জমির জন্য খুন, ৪ অভিযুক্ত গ্ৰেফতার

নিজস্ব প্রতিবেদক: মাত্র সাড়ে সাত শতাংশ জমির জন্য গৃহবধূ নাহারকে (৪০) খুন করার অভিযোগে ৪ …