শনিবার , এপ্রিল ২৭ ২০২৪
নীড় পাতা / জনদুর্ভোগ / রাস্তা পাকা না হওয়ায় চরম দুর্ভোগে দুই গ্রামবাসী

রাস্তা পাকা না হওয়ায় চরম দুর্ভোগে দুই গ্রামবাসী

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া:
নাটোরের বাগাতিপাড়ায় আধা কিলোমিটার রাস্তা পাকাকরণ না হওয়ায় ২ শতাধিক পরিবারের লোকজন যাতায়াতে চরম দুর্ভোগ পোহাচ্ছে। জন প্রতিনিধিদের মুখের মিষ্টি প্রতিশ্রুতির কোন প্রতিফলন ঘটেনি।

সরেজমিন গিয়ে দেখা যায়, নাটোরের বাগাতিপাড়ার পাঁকা ইউনিয়নের প্রতাপপুর ও চকমহাপুর গ্রাম অত্যন্ত অবহেলিত ও উন্নয়ন বঞ্চিত। এ গ্রামের রাস্তা-ঘাট উন্নয়নে কোন ছোঁয়া লাগেনি। জনপ্রতিনিধিরা প্রতিশ্রুতি রক্ষা করেনি। এ রাস্তার প্রতাপপুর আসকান এর বাড়ি হইতে চকমহাপুর মিল মাঠ পর্যন্ত দূরত্ব আধা কিলোমিটার। এ গ্রামে ২ শতাধিক পরিবারের বসবাস। এখানকার সিংহভাগ পরিবার কৃষিকাজে সম্পৃক্ত। অসংখ্য শিক্ষার্থী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত। বিদ্যুতায়নেও এগিয়ে গ্রামবাসি। কিন্তু উন্নয়ন হয়নি রাস্তা ঘাটের। এ গ্রামের মেঠো পথটি খানা-খন্দকে ভরা। সময় সময় গ্রামবাসি স্বেচ্ছাশ্রমের মাধ্যমে খানা-খন্দক ভরাট করে। তবুও গ্রীষ্মে ধূলো-বালি ও বর্ষায় হাঁটু কাদা জনদুর্ভোগ সৃষ্টি করে। এ গ্রামের লোকজন ধূলো-বালি ও কাদা মাড়িয়ে বিভিন্ন এলাকায় যাতায়াতে অত্যন্ত কষ্টের শিকার হয়। শিক্ষার্থীরা ধূলো-বালি ও কাদা মাড়িয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে যাতায়াত করতে চরম দুর্ভোগ পোহায়। কৃষকরা কৃষি পণ্য আনা-নেয়ায় কষ্ট পায়।

মিল্টন আহম্মেদ নামে একজন এলাকাবাসী জানান, রাস্তাটি অত্যন্ত জনগুরুত্বপূর্ণ। নির্বাচিত জনপ্রতিনিরা রাস্তা নির্মাণের আশ্বাস দিলেও কাজ হয় না। রাস্তাটি জরুরি ভিত্তিতে পাকা হওয়া দরকার।

আরও দেখুন

বৈশাখের খরতাপে চলনবিলে শ্রমিকের মাঝে স্যালাইন-পানি বিতরণ অব্যাহত

নিজস্ব প্রতিবেদক: বৈশাখের তীব্র তাপদাহে মানুষ ও প্রাণীকুলের জীবন-যাপন হাঁসফাঁস অবস্থা। বিশেষ করে চলনবিলের কৃষি …