রবিবার , এপ্রিল ২৮ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / রাণীনগরে হাতুড়ে চিকিৎসালয়ে মোবাইল কোর্টের অভিযান

রাণীনগরে হাতুড়ে চিকিৎসালয়ে মোবাইল কোর্টের অভিযান



নিজস্ব প্রতিবেদক, রাণীনগর:
নওগাঁর রাণীনগরে হাতুড়ে চিকিৎসা কেন্দ্রে মোবাইল কোর্টে অভিযান চালিয়ে অনুমোদনবীহিন চিকিৎসালয়ে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার রাতে উপজেলার কাশিমপুর ইউনিয়নের কুজাইল গ্রামের লিয়াকত আলীর বাড়িতে ৬ শয্যা বিশিষ্ট পাইলসের হাতুড়ে চিকিৎসালয়ে এই অভিযান পরিচালনা করা হয়।

তারা পরস্পর যোগসাজসে দীর্ঘ দিন ধরে পর্দার আড়ালে এই চিকিৎসা কার্যক্রম চালালেও স্থানীয় স্বাস্থ্য বিভাগ রহস্যজনক কারণে কখনোই নজরদারিতে আনেনি। সহকারি কমিশনার (ভূমি) রাশেদুল ইসলাম প্রায় দেড় মাস আগে এই চিকিৎসালয়ে মোবাইল কোর্ট পরিচালনা করে ৫ হাজার টাকা জরিমানা আদায়সহ চিকিৎসা কার্যক্রম বন্ধের কঠোর নির্দেশনা দেয়। কিন্তু গোপনে তারা আবারো চিকিৎসা কার্যক্রম শুরু করে। এমন গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাতে দ্বিতীয় দফা অভিযান চালিয়ে বাড়ির মালিক লিয়াকত আলী ও ডিগ্রি বিহীন কথিত ডাক্তার একই গ্রামের মৃত খোকনের স্ত্রী অমলা সরকারকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় চিকিৎসার কাজে ব্যবহৃত বেশ কিছু যন্ত্রাংশ জব্দ করেছে আদালত।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাশেদুল ইসলাম জানান, কুজাইল গ্রামের হাতুরে ডাক্তার অমলা সরকার তার বাড়ির পাশে লিয়াকত আলীর বাড়ি ভারা নিয়ে আবারো পাইলসের চিকিৎসা শুরু করেছে। এমন সংবাদে অভিযান চালিয়ে বাড়ির মালিক লিয়াকত আলীকে ৩০ হাজার এবং কথিত হাতুড়ে ডাক্তার অমলা সরকারকে ১০ হাজার টাকা জরিমানা আদায়সহ ওই প্রতিষ্ঠানের সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও দেখুন

বাগাতিপাড়ায় ইউপিসদস্য পদে উপনির্বাচন

নিজস্ব প্রতিবেদক:নাটোরের বাগাতিপাড়ায় ৫নং ফাগুয়াড়দিয়াড় ইউনিয়ন পরিষদের ৯ নং ওয়ার্ডের সদস্য পদের উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে। …