নীড় পাতা / উত্তরবঙ্গ / নওগাঁ / রাণীনগরে বিএনপি’র চার নেতাকে কারণ দর্শানোর নোটিশ

রাণীনগরে বিএনপি’র চার নেতাকে কারণ দর্শানোর নোটিশ

নিজস্ব প্রতিবেদক, রাণীনগর:
নওগাঁর রাণীনগরে “প্রতারণার” অভিযোগে উপজেলা বিএনপি’র আহ্বায়ক কমিটির চার সদস্যকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। শনিবার সন্ধায় ওই চার নেতাকে নোটিশ দেয়া হয়। পত্র প্রাপ্তির তিন দিনের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

রাণীনগর উপজেলা বিএনপি’র আহ্বায়ক ও দুই যুগ্ন আহ্বায়ক স্বাক্ষরিত চার নেতাকে দেয়া কারণ দর্শানোর নোটিশ সুত্রে জানাগেছে,রাণীনগর উপজেলার খট্রেশ্বর রাণীনগর এবং কাশিমপুর ইউনিয়নে যথাক্রমে আগামী ১৭ এবং ৩০ নভেম্বর ইউনিয়ন বিএনপি’র কাউন্সিল অনুষ্ঠিত হবার লক্ষে কার্যক্রম চলমান রয়েছে।

এরই মধ্যে নওগাঁ সদর উপজেলার চুন্ডিপুর ইউনিয়নে সায়েম উদ্দীন স্কুল মাঠে মিলাদ মাহফিলে“মিথ্যে” জাতীয়তাবাদী দল বিএনপি’র ব্যানারে রাণীনগর উপজেলা বিএনপি’র আহ্বায়ক বৃন্দের পরামর্শ ছারাই একক সিদ্ধান্তে রাণীনগর উপজেলা বিএনপি’র নেতৃবৃন্দকে অংশ গ্রহন করার জন্য প্রতারনার আশ্রয় নেয়। যাহা ফেসবুকে প্রকাশ পেয়েছে। এতে দলীয় ঐক্য নষ্ট করে দলকে সংঘাতের পথে ধাবিত করেছে। যাহা তাদের একক এখতিয়ার না থাকা সত্বেও সেচ্ছাচারিতার শামিল এবং যাহা দলীয় নির্দেশনার পরিপন্থী। এমন অভিযোগে নওগাঁ জেলা বিএনপি আহ্বায়ক মহোদয়ের আলোচনার প্রেক্ষিতে রাণীনগর উপজেলা বিএনপি’র আহ্বায়ক কমিটির সদস্য মেজবাউল হক লিটন, নজরুল ইসলাম মাস্টার, সনোয়ার হোসেন ও মাহমুদুল হাসান মধুকে শনিবার সন্ধায় কারন দর্শানোর নোটিশ দেয়া হয়। নোটিশে পত্র প্রাপ্তির তিন দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।রাণীনগর উপজেলা বিএনপি’র আহ্বায়ক রোকনুজ্জামান খান রুকু বলেন,যদি বিএনপির ব্যানারে মিলাদ মাহফিল হতো তাহলে জিয়াউর রহমান,বেগম খালেদা জিয়া এবং তারেক রহমানের ছবি থাকতো। কিন্তু বিএনপির নামে যে ব্যানার ছিল তাতে জিয়াউর রহমান,বেগম খালেদা জিয়া এবং তারেক রহমান এর ছবি ছিলনা। তাছাড়া তারা যে ওই মিলাদ মাহফিলে অংশ নিবে তা উপজেলা বিএনপি’র আহবায়ক কমিটির সাথে আলোচনা করেনি।

সুতরাং নওগাঁ জেলা বিএনপির আহ্বায়ক মহোদয়ের আলোচনা সাপেক্ষে কারন দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।উপজেলা বিএনপি’র আহ্বায়ক কমিটির সদস্য নজরুল ইসলাম মাস্টার বলেন,গত শনিবার সায়েম উদ্দীন স্কুল মাঠে বেগম খালেদা জিয়ার সুস্থ্যতা কামনা করে দোয়া মাহফিল এবং আলোচনা সভা অনষ্ঠিত হয়েছে। সেখানে সাবেক গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী আলমগীর কবীর উপস্থিত ছিলেন। এছাড়া স্থানীয় জনগন এবং দলীয় নেতাকর্মীসহ প্রায় সাড়ে ১২শ’লোকজন উপস্থিত ছিলেন। তিনি বলেন,ব্যানার করার সময় যিনি ব্যানার করেছেন সে সময় ভুল বসত: ছবি ছাড়া পরেছে তবে,বিএনপি দলীয় মনোগ্রাম ছিল।

মূলত: নওগাঁর মধ্যে মিটিং নিয়ে কারণ দর্শানোর নোটিশ করার অধিকার তাদের নেই। তারা বিশেষ উদ্দ্যেশ্য প্রনোদিত হয়ে আমাদেরকে এই নোটিশ করেছেন।

আরও দেখুন

বাগাতিপাড়ায় সেরা শিক্ষক-শিক্ষার্থী নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক: নাটোরের বাগাতিপাড়ায় জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে উপজেলা পর্যায়ে সেরা শিক্ষক-শিক্ষার্থী এবং প্রতিষ্ঠান নির্বাচিত …