নীড় পাতা / উত্তরবঙ্গ / দিনাজপুর / রফতানিকৃত পণ্যের ওজন কম হওয়ায় হিলি স্থলবন্দর দিয়ে আমদানি রফতানি বন্ধ করে দিয়েছে ভারত

রফতানিকৃত পণ্যের ওজন কম হওয়ায় হিলি স্থলবন্দর দিয়ে আমদানি রফতানি বন্ধ করে দিয়েছে ভারত

নিজস্ব প্রতিবেদক, হিলি:
ভারত থেকে বাংলাদেশে রফতানিকৃত পণ্য হিলি স্থলবন্দরের ওজন স্টেশনে নির্ধারীত পরিমানের চেয়ে কম হওয়ার প্রতিবাদে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে পণ্য রফতানি বন্ধ করে দিয়েছেন ভারতীয় ট্রাক মালিকরা। রবিবার সকাল ১১টায় ট্রাকমালিকরা চেকপোষ্ট গেটের ভারত অভ্যন্তরে অবস্থান নিয়ে পন্য রফতানি বন্ধ করে দেন। এসময় তারা বাংলাদেশের কাটার ওজন মানিনা মানবোনা বলেও স্লোগান দেয় তারা। এদিকে ভারতে রফতানির অপেক্ষায় থাকা বেশকিছু রাইস ব্রান্ড ওয়েলবাহী ট্রাক আটকা পড়েছে।

ভারত দক্ষিন দিনাজপুর ট্রাক ওনার্স আ্যসোসিয়েশন সভাপতি সুজন ঘোষ বলেন, ভারত থেকে পণ্য ওজন করে বাংলাদেশে প্রবেশের পর বন্দরের ওজন স্টেশনে সেই পণ্যের ওজন কম হয়। এতে দীর্ঘ দিন ধরেই আমাদের ভাড়া কেটে নেওয়া হয় এর কারনে লোকশান গুনতে হচ্ছে। এর প্রতিবাদ করলেও কোন ব্যবাস্থা নেওয়া হয়নি, বাধ্য হয়ে পন্য রফতানি বন্ধ করে দিয়েছি দাবী ভারতীয় ট্রাক চালকদের। হিলি স্থল শুল্কস্টেশন রাজস্ব কর্মকর্তা মাহমুদুল হাসান জানান, এদিকে সকালে ৩টি ট্রাক প্রবেশের পর বন্দর দিয়ে আমদানি রফতানি বন্ধ রয়েছে বিষয়টি উদ্ধর্তন কতৃপক্ষকে অবহিত করা হয়েছে।

আরও দেখুন

প্রেমের সম্পর্কের ফাঁদে ফেলে তরুনীকে ধর্ষণ,থানায় মামলা

নিজস্ব প্রতিবেদক: নাটোরের নলডাঙ্গায় বিয়ের প্রলোভনে প্রেমিকাকে ধর্ষণ করেছে রুবেল নামের প্রেমিক ও তার দুই …