নীড় পাতা / আইন-আদালত / যাবজ্জীবন সাজা থেকে বাঁচতে ২৫ বছর ধরে পলাতক- অবশেষে গ্রেফতার

যাবজ্জীবন সাজা থেকে বাঁচতে ২৫ বছর ধরে পলাতক- অবশেষে গ্রেফতার

নিউজ ডেস্ক:

যাবজ্জীবন সাজা থেকে বাঁচতে ২৫ বছর ধরে পলাতক থেকে অবশেষে গ্রেফতার হলেন নাটোরের নলডাঙ্গা উপজেলার মাধনগর গ্ৰামের জনৈক আমজাদ হোসেন হত্যা মামলার সাজা প্রাপ্ত পলাতক আসামি স্বামী-স্ত্রী শাহাদাত হোসেন (৭০) এবং নুরজাহান বেগম (৬৫)।

 নলডাঙ্গা থানা পুলিশের অভিযান কালে গত ২৩ আগস্ট বুধবার তথ্য প্রযুক্তি এবং RAB-১, সিপিসি-৩, ঢাকা এর সহায়তায় ঢাকার আশুলিয়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, ১৯৯৮ সালে নলডাঙ্গা থানার পশ্চিম মাধনগর গ্রামের আমজাদ হোসেন’কে তার বাড়ীতে প্রবেশ করে হত্যা করে। পরে আমজাদ হোসেনের ছেলে মিজানুর রহমান বাদী হয়ে শাহাদাত হোসেন এবং নুরজাহান বেগমের বিরুদ্ধে নাটোর সদর থানায় এজাহার দায়ের করেন।

সেসময় পুলিশ নুরজাহান বেগম’কে গ্রেফতার করে  আদালতে সোপদ করে। কিন্তু  শাহাদৎ হোসেন ঘটনার পর হতে কৌশলে আত্মগোপনে থাকায় তাকে গ্রেফতার করা সম্ভব হয় না। পরবর্তীতে নুরজাহান বেগম আদালত থেকে জামিনে এসে সেও কৌশলে শাহাদৎ হোসেন এর সহিত আত্মগোপনে চলে যায়। ২০১৬ সালে আদালত শাহাদত হোসেন এবং নুরজাহান বেগমকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করে রায় ঘোষনা করে। দীর্ঘ ২৫ বছর পলাতক থাকার পর ২৩ আগস্ট বুধবার তাদের গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয় ।

আরও দেখুন

সিংড়ায় ক্ষুদ্র -নৃগোষ্ঠির প্রকল্পে অনিয়মের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:নাটোরের সিংড়ায় প্রাণী সম্পদ উপকরণ হিসেবে ক্ষুদ্র নৃগোষ্ঠীর বরাদ্দকৃত হাঁস, মুরগী, ভেড়া, ছাগল, গরু …