নীড় পাতা / শিরোনাম / মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বইমেলায় সোফিয়ার প্রথম গ্রন্থ প্রকাশ

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বইমেলায় সোফিয়ার প্রথম গ্রন্থ প্রকাশ


নিজস্ব প্রতিবেদক:
মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ঢাকা ও নাটোরে প্রকাশিত হচ্ছে উদীয়মান কিশোরী লেখিকা ‘সোফিয়া সামি’র প্রথম গ্রন্থ “কালো গাড়ির রহস্য”। এছাড়াও নাটোর শহরের মুক্তধারা এবং বই সাগর লাইব্রেরীতেও পাওয়া যাচ্ছে তার প্রকাশিত এই বই। এটি একটি ডিটেকটিভ শ্রেণির উপন্যাস। গ্রন্থটি প্রকাশ করছে ‘প্রসিদ্ধ’ প্রকাশনী। ঢাকার বইমেলার ৫৮৮ নম্বর প্রসিদ্ধ প্রকাশনীর স্টলে (রমনা মন্দিরের পাশে) বইটি পাওয়া যাবে।

সোফিয়া সামি বর্তমানে নাটোর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ক শাখায় অধ্যয়ন করছে। সে চতুর্থ শ্রেণিতে অধ্যয়নকালে প্রথম আলো পত্রিকার সাপ্তাহিক ‘গোল্লাছুট, পড়ে লেখালেখির অনুপ্রেরণা পায়। তার ‘আমি সাইমা’ ও ‘নিশুতি রাত’ নামে দুটি কিশোর উপন্যাস প্রকাশের অপেক্ষায় আছে। তার পিতা ডাঃ সামিউল ইসলাম বিশেষজ্ঞ চিকিৎসক হিসেবে ঢাকা পঙ্গু হাসপাতালে এবং মাতা ডাঃ সুলতানা পারভীন বিশেষজ্ঞ চিকিৎসক হিসেবে গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ঢাকা মহাখালীতে কর্মরত আছেন।

বর্তমানে সোফিয়া সামি তার দাদা-দাদীর কাছেই লালিত-পালিত হচ্ছে। আশা করি পাঠক ভালো একটি লেখা উপহার পাবেন এই কিশোরী লেখিকার হাত থেকে। আপনারা সকলে তার বইটি সংগ্রহপূর্বক পাঠ করে তার প্রস্ফুটিত প্রতিভাকে বেগবানে ও অনুপ্রাণিত করবেন। প্রথম প্রকাশে কোন ভুল ত্রুটি পরিলক্ষিত হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। তার দক্ষতা, অভিজ্ঞতা এবং আপনাদের দোয়া ও আশীর্বাদে আরও উৎকৃষ্ট রচনা আমরা পাবো ইনশাল্লাহ্। আমরা নাটোরবাসীর পক্ষ থেকে তার জন্য দোয়া করি।

চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার অন্তর্গত ৪ নম্বর সীমান্ত ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড, আমাদের গোয়ালপাড়া গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারের সন্তান ‘সোফিয়া সামি’। গোয়ালপাড়া ‘আলহাজ্ব সিরাজুল ইসলাম সেবা সংঘ’ ও গোয়ালপাড়া গ্রামবাসীর পক্ষ থেকে তাকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …