নীড় পাতা / উত্তরবঙ্গ / রাজশাহী / মুজিববর্ষ উপলক্ষে সংসদ ভবন চত্বরে গাছ লাগালেন এমপি ওমর ফারুক চৌধুরী

মুজিববর্ষ উপলক্ষে সংসদ ভবন চত্বরে গাছ লাগালেন এমপি ওমর ফারুক চৌধুরী

নিজস্ব প্রতিবেদক, গোদাগাড়ী:
মুজিববর্ষ উপলক্ষে সংসদ ভবন চত্বরে আজ রবিবার বৃক্ষের চারা রোপন করেন একাদশ জাতীয় সংসদের ৫২ রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসন এর সংসদ-সদস্য সাবেক শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী।

ওমর ফারুক চৌধুরী বলেন, গাছ লাগানো সব সময়ই মানুষের জন্য এবং প্রকৃতির জন্য ভালো। এটা সর্বকালে সর্ব দিক থেকে বিবেচিত হয়েছে। আজকের বিজ্ঞান যেমন বলে, একইভাবে আমাদের ধর্মে চৌদ্দশত বছর আগে বলা হয়েছে। গাছ লাগানোর মাধ্যমে প্রকৃতির সংরক্ষণ করা সম্ভব। আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সঃ) গাছ লাগিয়েছেন। আল্লাহ তা’য়ালা বার বার গাছ লাগানোর কথা বলেছেন। গাছ যেমন কার্বনডাই অক্সাইড শোষণ করে নেয় তেমনি অক্সিজেন ছেড়ে আমাদের বাঁচতে সাহায্য করে। সুতরাং আমাদের সকলের উচিত বেশি বেশি করে গাছ লাগানো এবং সংরক্ষণের ব্যবস্থা করা।

মুজিববর্ষ উপলক্ষে ৩৫০ থেকে ৫০০ টি বৃক্ষের চারা রোপনের লক্ষ্যমাত্রা নিয়ে সংসদ ভবন চত্বরে গত ২৬ জুলাই তারিখে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি। পর্যায়ক্রমে সকল সংসদ-সদস্যবৃন্দ সংসদ ভবন চত্বরে বৃক্ষরোপন কর্মসূচিতে অংশগ্রহণ করবেন মর্মে সিদ্ধান্ত রয়েছে।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী- ২০২০ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত সারাদেশে এক কোটি বৃক্ষের চারা রোপন কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ জাতীয় সংসদে এ কার্যক্রম পরিচালিতি হচ্ছে।

বৃক্ষরোপন কর্মসূচিতে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের গোদাগাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম,পৌর আওয়ামীলীগের সভাপতি অয়েজ উদ্দিন বিশ্বাসসহ তানোরের নেতা কর্মীবৃন্দ, সংশ্লিষ্ট কর্মকর্তা/কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আরও দেখুন

পুঠিয়ায় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে রাতের আঁধারে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। স্থানীয়রা বলছেন, পুকুর …