বৃহস্পতিবার , মে ১৬ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / মুক্তিযোদ্ধার হারানো চেকে টাকা উত্তোলনের চেষ্টা

মুক্তিযোদ্ধার হারানো চেকে টাকা উত্তোলনের চেষ্টা

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর:
নাটোরের গুরুদাসপুরে মুক্তিযোদ্ধা মো.আব্দুর জব্বারের হারানো স্বাক্ষরিত চেকে টাকা উত্তোলনের চেষ্টা করেছেন মো.মঈনুল শাহ্ নামে এক ব্যক্তি। আব্দুর জব্বার উপজেলার বিয়াঘাট ইউনিয়নের দূর্গাপুর গ্রামের মৃত জমির মোল্লার ছেলে। মঈনুল শাহ্ একই গ্রামের মৃত আলম শাহ্ এর ছেলে। চেক হারিয়ে যাওয়ার ঘটনায় গত ১১ জুন থানায় জিডি করেছেন ভুক্তভোগী মুক্তিযোদ্ধা।

এলাকা ও জিডি সূত্রে জানা যায়, সন্মানী ভাতার টাকা উত্তোলনের জন্য গত ১ জুন বাসায় ওই হারানো চেকে স্বাক্ষর করেন। তবে লোন থাকার কারনে টাকার অংক লেখেননি। গুরুদাসপুর সোনালী ব্যাংকে গিয়ে একাউন্টের ব্যালেন্স শুনে টাকা অংক লিখবেন বলে যান। তবে ব্যাংকে পৌঁছালে ওই চেকটি আর খুঁজে পায়না। বাড়িতে ফিরেও খোঁজাখুঁজি করে চেকটি না পেয়ে অবশেষে গুরুদাসপুর থানায় জিডি করেন। হারানো চেকের পাতা নং-৬৯৭১৮৯৭, হিসাব নং-৪৯০৬০০২০৯৯৯৪৮। একই গ্রামের মঈনুল চেকটি পেয়ে গত ১২ জুন চেকে সাত লাখ টাকা বসিয়ে উত্তোলনের চেষ্টা করলে একাউন্টে টাকা না থাকায় চেকটি ডিজঅনার হয়ে যায়। বিষয়টি জানতে পেরে মুক্তিযোদ্ধা চেক ফেরত চাইলে বিভিন্ন টালবাহানা শুরু করে মঈনুল।

ভুক্তভোগী মুক্তিযোদ্ধা আব্দুর জব্বার বলেন, মঈনুল বড় মাপের সুদ কারবারি, আমার হারানো চেক নিয়ে আমাকে বিভিন্নভাবে হয়রানি করার চেষ্টা করছে। আমি দুইবার হার্ট অ্যাটাক করা অসুস্থ মানুষ। পুলিশ প্রশাসনের কাছে ন্যায্য বিচারের দাবী জানান তিনি।

অভিযুক্ত মঈনুল বলেন, মুক্তিযোদ্ধা নগদ সাত লাখ টাকা নিয়ে আমাকে চেকটি দিয়েছিলো। টাকা দিতে অস্বীকার করলে ব্যাংকে চেক দিয়ে টাকা উত্তোলনের চেষ্টা করেছি। গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.আব্দুল মতিন বলেন, এব্যাপারে একটি জিডি হয়েছে, তদন্ত চলছে।

আরও দেখুন

বাগাতিপাড়ায় নির্বাচন বর্জনে বিএনপির লিফলেট বিতরণ

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া .উপজেলা পরিষদের নির্বাচনকে ‘ডামি’ আখ্যা দিয়ে ভোট বর্জনের দাবিতে নাটোরের বাগাতিপাড়ায় বিএনপি …