নীড় পাতা / জাতীয় / মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার সি আর দত্ত আর নেই

মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার সি আর দত্ত আর নেই

নিউজ ডেস্ক:
মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার চিত্তরঞ্জন দত্ত (সি আর দত্ত) মারা গেছেন। মুক্তিযুদ্ধে ভূমিকার জন্য বাংলাদেশ সরকার তাঁকে বীরোত্তম সম্মানে ভূষিত করে। বাংলাদেশ সময় আজ মঙ্গলবার সকাল নয়টায় যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তাঁর বয়স হয়েছিল ৯৩ বছর।

সি আর দত্ত সেক্টর কমান্ডারস ফোরামের জ্যেষ্ঠ সহসভাপতির দায়িত্ব পালন করছিলেন। সংগঠনটির মহাসচিব হারুন হাবিব সি আর দত্তের মৃত্যুর খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

হারুন হাবিব বলেন, ‘ফ্লোরিডায় যে বাসায় তিনি থাকতেন, তিন দিন আগে সেখানকার বাথরুমে পড়ে যান। তাঁর স্বজনেরা তাঁকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করেন। সেখানেই তিনি কোমায় চলে যান। তাঁর আর জ্ঞান ফেরেনি। আজ সকালে তিনি মারা যান।’

সি আর দত্তের জন্ম ১৯২৭ সালের ১ জানুয়ারি। তিনি ১৯৪৭ সালে পাকিস্তান আর্মিতে অফিসার পদে যোগ দেন। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে ৪ নম্বর সেক্টরে দায়িত্ব পালন করেন তিনি। ১৯৭৪ সালে বাংলাদেশ সেনাবাহিনীর মেজর জেনারেল পদ থেকে অবসরে যান। তিনি বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের দায়িত্ব পালন করছিলেন।

সূত্র: প্রথম আলো

আরও দেখুন

নাটোরে প্রচারণাকালে চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকের উপর হামলা

নিজস্ব প্রতিবেদক:নাটোর সদর উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচনের প্রচারনাকালে চেয়ারম্যান পদপ্রার্থী মোস্তারুল ইসলাম আলমের ২জন কর্মী-সমর্থকের …