রবিবার , এপ্রিল ২৮ ২০২৪
নীড় পাতা / জাতীয় / মালিতে গেলেন বিমানবাহিনীর ৭০ সদস্য

মালিতে গেলেন বিমানবাহিনীর ৭০ সদস্য

নিউজ ডেস্ক:
জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে আফ্রিকার দেশ ‘রিপাবলিক মালিতে’ কন্টিনজেন্ট স্থাপন করতে গেলেন বাংলাদেশ বিমানবাহিনীর ৭০ জন সদস্য। বৃহস্পতিবার ইথিওপিয়ান এয়ারলাইন্সের একটি বিশেষ বিমানে মালির উদ্দেশে তারা ঢাকা ত্যাগ করেছেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানিয়েছে, মালিতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে (মিনুসমা) নিয়োজিত কন্টিনজেন্টের মোট ১১০ জন শান্তিরক্ষী সেখানে প্রতিস্থাপন করতে করবে। এর মধ্যে বর্তমানে মালিতে থাকা কন্টিনজেন্টটি নতুন একটি কন্টিনজেন্ট দ্বারা প্রতিস্থাপনের অংশ হিসেবে বিমানবাহিনীর এই ৭০ জন সদস্য রওনা হলেন। কন্টিনজেন্টের বাকি সদস্যরা আগামী ৩ ফেব্রুয়ারি মালির উদ্দেশে রওনা হবেন।

আইএসপিআর জানায়, বিমানবাহিনীর এই কন্টিনজেন্টের নেতৃত্বে থাকবেন গ্রুপ ক্যাপ্টেন মো. রবিউল হাসান। সহকারী বিমানবাহিনী প্রধান (পরিচালন) এয়ার ভাইস মার্শাল মো. শফিকুল আলম বাশার ঘাঁটিতে কন্টিনজেন্টের সদস্যদের আনুষ্ঠানিক বিদায় জানান। এর আগে ২ জানুয়ারি বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান মালিগামী বিমানবাহিনী কন্টিনজেন্ট সদস্যদের উদ্দেশে ব্রিফিং প্রদান করেন।

আইএসপিআর জানিয়েছে, মালিতে বিবাদমান সংঘাত নিরসনে বাংলাদেশ বিমানবাহিনীর সদস্যরা অত্যন্ত দক্ষতা, পেশাদারিত্ব এবং আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করে সে দেশের সরকার এবং আপামর জনসাধারণের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছেন। তাদের অর্জিত এ সুনাম ও সাফল্য অক্ষুণ্ন রেখে শান্তিরক্ষীরা ভবিষ্যৎ দিনগুলোতে যেন আরও উৎকর্ষতা অর্জন করতে পারে, এ কামনা করে ঘাঁটি বাশারে এক মোনাজাত অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আরও দেখুন

নন্দীগ্রামে পুরোদমে চলছে বোরো ধান কাটা-মাড়াই

নিজস্ব প্রতিবেদক: বগুড়া জেলার শস্য ভান্ডার হিসেবে খ্যাত নন্দীগ্রাম উপজেলা। এখন এই উপজেলায় পুরোদমে চলছে …