নীড় পাতা / স্বাস্থ্য / করোনা / মানুষকে সচেতন করতে মাইক হাতে রাস্তায় এমপি শিমুল

মানুষকে সচেতন করতে মাইক হাতে রাস্তায় এমপি শিমুল

নিজস্ব প্রতিবেদকঃ

মানুষকে সচেতন করতে মাইক হাতে রাস্তায় সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।হঠাৎ করেই নাটোরে পুলিশসহ ৩০ জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হওয়ার পর নড়েচড়ে বসেছে প্রশাসন। মঙ্গলবার সকাল থেকে জেলার সকল বিপণী বিতান ও মার্কেট বন্ধ ঘোষণা করে জেলা প্রশাসন। তবু্ও সকাল থেকে শহরের প্রধান সড়ক বাজারে আগত লোকে লোকারণ্য হতে থাকে।

এই অবস্থায় পুলিশ যখন মানুষের ভীড় সামলাতে হিমশিম খাচ্ছে তখন মাইক হাতে শহরের রাস্তায় নামেন সাংসদ শিমুল। মঙ্গলবার বেলা ১২ টার শহরের প্রাণকেন্দ্র নীচাবাজার ও কানাইখালী পুরাতন বাসস্ট্যান্ড এলাকাসহ বেশ কিছু এলাকায় রাস্তায় নেমে মানুষে ঘরে ফিরতে অনুরোধ করেন।

সাংসদ শিমুল মাইকে বলেন, ‘আপনাদের কাছে হাতজোড় করছি ঘরে ফিরে যান। আর বের হইয়েন না। আপনাদের বাঁচাতে গিয়ে নাটোর ২০ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছে, বিভিন্ন হাসপাতালের চিকিৎসকরা আক্রান্ত হয়েছে। আপনারা বাইরে বের হয়েছেন মানে আপনাদের পরিবারের লোকজনের জন্য করোনা ঝুঁকি সৃষ্টি হয়েছে। একবার নিজের মা-বাবা, স্ত্রী-সন্তানদের কথা ভাবুন। ঘরে ফিরে যান। বেঁচে থাকলে জীবনে অনেক ঈদ আসবে, কেনাকাটা করতে পারবেন।’ সাংসদের এমন আবেগঘন মাইকিংয়ের পর থেকে রাস্তায় কমতে শুরু করে মানুষ এবং যানবাহন।

আরও দেখুন

পুঠিয়ায় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে রাতের আঁধারে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। স্থানীয়রা বলছেন, পুকুর …