নীড় পাতা / উত্তরবঙ্গ / মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধ সহ ১১ দফা দাবীতে রাজশাহী বিভাগে পরিবহণ ধর্মঘটের প্রথম দিন

মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধ সহ ১১ দফা দাবীতে রাজশাহী বিভাগে পরিবহণ ধর্মঘটের প্রথম দিন

নিজস্ব প্রতিবেদক:
মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধ সহ ১১ দফা দাবীতে রাজশাহী বিভাগে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘটের প্রথম দিন শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার ধর্মঘটের প্রথম দিনে নাটোর থেকে কোন ধরনের যাত্রীবাহী বাস সহ কোন গাড়ী চলাচল করতে দেখা যায়নি।

যাত্রীবাহী গাড়ী চলাচল না করায় ভোগান্তিতে পড়েছে কর্মজীবী মানুষ। জরুরী প্রয়োজনেও তাদের গন্তব্যে যেতে পারছেনা তারা। গাড়ি বন্ধ থাকায় বাস চালক ও সহকারীরাও পড়েছে বিপদে। গাড়ি বন্ধ থাকলে তাদের আয় থকে না । ফলে সংসার চালানো কঠিন হয়ে পড়ে। তারা এই ধর্মঘট নয় শান্তিপূর্ণভাবে গাড়ি চালাতে চান।

যাত্রীরা বলেন, তারা তাদের কাজে যাওয়ার জন্য বের হয়ে কোন গাড়ী পাচ্ছেন না। সময়মত অফিসে পৌঁছাতে না পারলে তাদের সমস্যা হবে। বাস বন্ধ হয়ে যাওয়ায় তাদের এখন বিকল্প ভাবে যেতে হবে কিন্তু তাতে অনেক টাকা খরচ হবে। এতে করে তারা ক্ষতিগ্রস্থ হবেন। এভাবে সাধারণ মানুষের কথা চিন্তা না করে যখন তখন ধর্মঘট দেওয়া ঠিক না।

উল্লেখ্য, গত ২৬ নভেম্বর রাজশাহী বিভাগের ৮ জেলায় সড়ক পরিবহন আইন-২০১৮ সংশোধান করা সহ হাইকোর্টের নির্দেশানুযায়ী মহাসড়ক ও আঞ্চলিক সড়কে থ্রি হুইলার ,সিএনজি ও ব্যাটারি চালিত অটো রিক্সা চলাচল বন্ধ ও জ্বালানি তেল সহ যন্ত্রাংশের মুল্য হ্রাস করা সহ ১১ দফা বান্তবায়নে পরিবহণ ধর্মঘটের ঘোষণা দেয় রাজশাহী বিভাগীয় সড়ক পরিবহন মালিক শ্রমিক পরিষদ। 

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …