নীড় পাতা / আইন-আদালত / মজুদদারী ঠেকাতে অভিযান শুরু করেছে পাট অধিদপ্তর -গোডাউন সিলগালা

মজুদদারী ঠেকাতে অভিযান শুরু করেছে পাট অধিদপ্তর -গোডাউন সিলগালা



নিজস্ব প্রতিবেদক:
নাটোর আকস্মিক ভাবে পাটের মূল্য বৃদ্ধি ও মিলগুলোতে পাট সংকট তৈরি হওয়ায় মজুদদারী ঠেকাতে অভিযান শুরু করেছে পাট অধিদপ্তর। এর অংশ হিসাবে সোমবার বিকালে পাট অধিদপ্তরের মহাপরিচালক অতিরিক্ত সচিব হোসেন আলী খন্দকার নাটোরের নাজিরপুর বাজারে দুটি গোডাউনে অভিযান পরিচালনা করেন। এ সময় ভাই ভাই বাণিজ্যালয় অতিরিক্ত পাট দীর্ঘ দিনমজুদ রাখায় সিলগালা করে দেন।

এ সময় তিনি জানান, সম্প্রতি মিলগুলোতে কৃত্রিম পাট সংকট তৈরি করে অতিরিক্ত মূল্য বৃদ্ধি করে মধ্যস্বত্বভোগীরা যাতে সুবিধা নিতে না পারে সেজন্য এক মাসের বেশি পাট মজুদ না রাখার নির্দেশ দেয় সরকার।

তিনি আরো জানান, কোন গোডাউন বা ব্যবসা প্রতিষ্ঠান ১০০ মনের বেশি পাট এক মাসের বেশি মজুদ রাখতে পারবে না। কিন্তু নাজিরপুর বাজারের ওই প্রতিষ্ঠানটি প্রায় ৫ হাজার মন পাট অন্তত ৪ মাস থেকে মজুদ রেখেছিল। সরকারী নির্দেশ অমান্য করায় তা সিলগালা করে দেয়া হলো আগামী কাল থেকে বর্তমান বাজার মূল্যে পাট অধিদপ্তরের প্রতিনিধির উপস্থিতিতে বিক্রি করে দিতে হবে।

এছাড়া সকল পাট ব্যবসায়ীদের পাট মজুদ না রাখার নির্দেশ দেন তিনি। এই নির্দেশ অমান্য করে পাট মজুদ করলে তাদের বিরুদ্ধে জরিমানাসহ কঠোর শাস্তি দেয়া হবে জানান এইকর্মকর্তা।

এ সময় পাট অধিদপ্তর নাটোরের মুখ্য পরিদর্শক খন্দকার হাফিজুর রহমান ও নাটোর জেলাপ্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল রায়হান।

আরও দেখুন

নাটোরে প্রচারণাকালে চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকের উপর হামলা

নিজস্ব প্রতিবেদক:নাটোর সদর উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচনের প্রচারনাকালে চেয়ারম্যান পদপ্রার্থী মোস্তারুল ইসলাম আলমের ২জন কর্মী-সমর্থকের …