নীড় পাতা / টপ স্টোরিজ / ভোগাই নদী ভাঙনের কবলে আড়াইআনী ও চকপাড়া এলাকা

ভোগাই নদী ভাঙনের কবলে আড়াইআনী ও চকপাড়া এলাকা

নিজস্ব প্রতিবেদক, শেরপুর:
শেরপুরের নালিতাবাড়িতে ভোগাই নদীর তীব্র স্রোতে ভাঙনের কবলে পৌর শহরের আড়াইআনী  বাজার ও চকপাড়া মহল্লা হুমকির মুখে পড়েছে। ফলে সে অংশে স্থায়ীভাবে শহর রক্ষা বাঁধ না থাকায় জমি, বাড়িঘর নদীগর্ভে বিলীন হওয়ার আশঙ্কা করছে গ্রামবাসীরা। একই সাথে নদী গর্ভে বিলীন হতে পারে তারাগঞ্জ ফাজিল মাদ্রাসাসহ বেশ কয়েকটি বাড়িঘর।

ওই এলাকার নুর মোহাম্মদের বাড়ির একটি টিনশেড ঘর ইতিমধ্যেই নদীগর্ভে বিলীন হয়ে গেছে। বৃদ্ধ মাকে নিয়ে চরম হতাশায় ভোগছেন ভিটামাটিহীন নুর মোহাম্মদ। প্রায় ৩০ বছর পূর্বে নির্মান করা ভিটে বাড়িটি নিজের চোখের সামনে নদীগর্ভে বিলীন হতে দেখে বৃদ্ধ মাসহ বার বার ফুসিয়ে ফুসিয়ে কাঁদছে সে। এদিকে শহরের আমবাগান এলাকার নদীর তীরে বসবাসকারীরা নদী রক্ষা বাঁধ ভাঙনের কবলে পড়েছে। তীব্র পানির স্রোতে বালির বস্তা ফেলে বাড়ি ঘর রক্ষার চালিয়ে যাচ্ছেন গ্রামবাসীরা।

এর প্রভাব আবার অন্য পারেও পড়ার আশঙ্কা করছেন অনেকেই। এছাড়া গড়কান্দা এলাকার বাসস্ট্যান্ড নামে পরিচিত নদীর বাঁধও হুমকির সম্মুখীন হয়ে পড়েছে।

নালিতাবাড়ি পৌরসভার মেয়র আবু বক্কর সিদ্দিক বলেন, নদীটি শাসন করা পৌর সভার পক্ষে সম্ভব নয়। বিষয়টি পানি উন্নয়ন বোর্ডের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।

নালিতাবাড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান মুখলেছুর রহমান লেবু বলেন, ভোগাই নদীর বাঁধ নির্মানের জন্য পানি উন্নয়ন বোর্ডে লিখিতভাবে অবহিত করা হয়েছে।

আরও দেখুন

পুঠিয়ায় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে রাতের আঁধারে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। স্থানীয়রা বলছেন, পুকুর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *