নীড় পাতা / আইন-আদালত / ভারত ফেরত তাবলীগ জামাতের দলকে হিলি চেকপোষ্ট দিয়ে দেশে আগমনে বাধা স্থানীয়দের

ভারত ফেরত তাবলীগ জামাতের দলকে হিলি চেকপোষ্ট দিয়ে দেশে আগমনে বাধা স্থানীয়দের


নিজস্ব প্রতিবেদক, হিলি
করোনা ভাইরাস আতংক ছড়িয়ে পড়েছে পুরো হিলি সীমান্ত এলাকা। এদিকে ভারত থেকে ফিরে আসা বাংলাদেশী তাবলীগ জামাতের দলকে হিলি চেকপোষ্ট দিয়ে দেশে প্রবেশে প্রতিহতের ঘোষণা দিলেন স্থানীয় জনগণ। এ নিয়ে এলাকায় চলছে না জল্পনা কল্পনার ঝড়।

ভারতের দিল্লীতে তাবলীগ জামাত অংশ নিতে গিয়ে করোনায় আটকা পড়েন বাংলাদেশি মুসল্লিদের ৪০ সদস্যের একটি দল। হিলি চেকপোষ্ট দিয়ে দেশে ফেরার কথা রয়েছে। তাদের সরকারি ব্যবস্থাপনায় কোয়ারেন্টিনে রাখতে হিলির ঘনবসতীপুর্ণ এলাকার ১টি শিক্ষা প্রতিষ্ঠানকে কোয়ারেন্টিন সেন্টার বানিয়েছে স্থানীয় প্রশাসন। ভারত থেকে তাদের ফিরে আসার খবরে করোনা ভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়ার ভয়ে হিলি চেকপোষ্ট দিয়ে তাদের দেশে প্রবেশ প্রতিহত করার কথা জানায় স্থানীয় জনগণ।

এদিকে সোমবার রাতে হিলির জনগন তাবলিগ জামাতের সদস্যদের রাখার জন্য কোয়ারেন্টিন সেন্টার নির্মাণে বাধা দেন। আর এর প্রতিবাদে ঐক্যবদ্ধ জনতা রাতেই থানার পুলিশের সাথে প্রতিবাদে জড়িয়ে পড়ে।

হিলির স্থানীয় বাসিন্দা তুফান মোবারক বলেন, ইতোমধ্যেই ব্যাপক ভাবে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে ভারতে। সে দেশে তাবলিগ জামাতে অংশ নিতে যাওয়া কয়েকজন আক্রান্ত ও হয়েছে। মারাও গেছেন কয়েকজন। তাদের কোয়ারেন্টিন করে রাখতে হিলি স্থলবন্দর সংলগ্ন সরকারি হাকিমপুর ডিগ্রি কলেজ কাজ করা হচ্ছে। ভারত ফেরতদের মাধ্যমে আমাদের এলাকাতেও এই ভাইরাস ছড়িয়ে পড়তে পারে। তাদের যদি রাখতেই হয় তাহলে তাদেরকে শহর থেকে দূরে নিয়ে গিয়ে রাখুক। তারা বলেন, হিলিবাসীর সুরক্ষার স্বার্থে তাদেরকে আমরা ঢুকতেও দিতে পারি না।

হিলি ইমিগ্রেশন চেকপোস্ট ওসি সেকেন্দার আলী জানান, তাবলীগ কর্মীদের হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দেশে ফেরার বিষয়টি এখন পর্যন্ত নিশ্চিত না।

হিলি-হাকিমপুর পৌর মেয়র জামিল হোসেন চলন্ত বলেন, আমরা হিলিবাসী এখনও ভালো আছি এবং ভালো থাকতে চাই। করোনা ভাইরাসে কারনে হিলি সীমান্তবাসী আমরা আতংকিত। এ সময় হিলি চেকপোষ্ট দিয়ে ভারত থেকে কেউ আসুক এটা আমরা চাইনা। এমনকি বন্দর দিয়ে আমদানি রফতানি ও পানামা পোটের্র পন্য খালাস হউক তাও চাইনা।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রাফিউল আলম বলেন, তাবলীগ জামাতের সদস্যদের ভারত থেকে দেশে ফেরার এখন পর্যন্ত কোনও সম্ভাবনা নেই। তবে তারা যদি আসেন তবে তাদের কোয়ারেন্টিন করে রাখার জন্য সরকারি হাকিমপুর ডিগ্রিী কলেজটি কোয়ারেন্টিন সেন্টার হিসেবে ব্যবহারের জন্য প্রস্তুত করা হয়েছে।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *