নীড় পাতা / Uncategorized / ভারতের উপহারের ৩০টি অ্যাম্বুলেন্স বাংলাদেশের পথে

ভারতের উপহারের ৩০টি অ্যাম্বুলেন্স বাংলাদেশের পথে

নিউজ ডেস্ক:
ভারতের উপহারের ৩০টি অ্যাম্বুলেন্স বাংলাদেশের পথে। এগুলো পেট্রাপোলে পৌঁছেছে বলে বৃহস্পতিবার ঢাকার ভারতীয় হাইকমিশনের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি করোনা মহামারি মোকাবিলার যৌথ প্রচেষ্টায় বাংলাদেশকে ১০৯টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স উপহার দেওয়ার ঘোষণা দিয়েছিলেন। এর অংশ হিসেবে ৩০টি অ্যাম্বুলেন্স পেট্রেপোল পৌঁছে।

বৃহস্পতিবার ঢাকার ভারতীয় হাইকমিশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, বেনাপোল স্থলবন্দরে শুল্ক চেকপোস্টে ছাড়পত্র পাওয়ার পর শিগগিরই অ্যাম্বুলেন্সগুলো ঢাকার উদ্দেশে রওনা হবে। বাকি অ্যাম্বুলেন্সগুলো সেপ্টেম্বরের শেষের দিকে পর্যায়ক্রমে পৌঁছাবে বলে আশা করা যাচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, এই অ্যাম্বুলেন্সগুলো করোনা মহামারি মোকাবিলায় বাংলাদেশ সরকারের ব্যাপক প্রচেষ্টাকে সমর্থন করার উদ্দেশ্যে প্রদান করা হয়েছে। এই উপহার বাংলাদেশের ভ্রাতৃত্বপূর্ণ জনগণের সহায়তার জন্য ভারতের অব্যাহত এবং দীর্ঘমেয়াদি অঙ্গীকারের প্রতিফলন।

চলতি বছর ২৬-২৭ মার্চ ভারতের প্রধানমন্ত্রী বাংলাদেশ সফরকালে স্বাস্থ্যসেবা উন্নয়নের জন্য, বিশেষ করে বাংলাদেশে করোনা মহামারি মোকাবিলার যৌথ প্রচেষ্টায় বাংলাদেশ সরকারকে ১০৯টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স উপহার দেওয়ার ঘোষণা দিয়েছিলেন।

আরও দেখুন

বাগাতিপাড়ায় প্রতীক পেয়েই প্রচারণায় প্রার্থীরা, উন্নয়নের প্রতিশ্রুতি

নিজস্ব প্রতিবেদক: নাটোরের বাগাতিপাড়া নির্বাচনী প্রচার প্রচারণা জমে উঠছে উপজেলা পরিষদ নির্বাচনে। আগামী ২১ মে …