নীড় পাতা / আন্তর্জাতিক / ভারতীয় সেনাবাহিনীর চিফ্‌ অব দ্য আর্মি স্টাফের বাংলাদেশ সফর

ভারতীয় সেনাবাহিনীর চিফ্‌ অব দ্য আর্মি স্টাফের বাংলাদেশ সফর

নিজস্ব প্রতিবেদক:
ভারতীয় সেনাবাহিনীর চিফ্‌ অব দ্য আর্মি স্টাফ জেনারেল মনোজ পান্ডে, পিভিএসএম, এভিএসএম, ভিএসএম, এডিসি, সেনাপ্রধান (সিওএএস), ভারতীয় সেনাবাহিনী; বাংলাদেশ সফরে আসেন। ৫ ও ৬ জুন তিনি বাংলাদেশের সেনাবাহিনীর বিভিন্ন ইউনিট পরিদর্শন করবেন। বাংলাদেশের সেনাপ্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, (সিএএস), এর আমন্ত্রণে বাংলাদেশ মিলিটারি একাডেমি, চট্টগ্রামে পাসিং আউট প্যারেড পরিদর্শন করবেন।

সিওএএস, ভারতীয় সেনাবাহিনীর বাংলাদেশে এই সফরটি জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদের সাম্প্রতিক ভারত সফরের অনুসরণে তিনি একইভাবে সিওএএস, ভারতীয় সেনাবাহিনীর আমন্ত্রণে চেন্নাইয়ের অফিসার্স ট্রেনিং একাডেমিতে পাসিং আউট প্যারেড পরিদর্শন করতে যান। সফরকালে, সিওএএস, ভারতীয় সেনাবাহিনী ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণের বেদিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রতি শ্রদ্ধা জানাবেন যাঁরা ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় সর্বোচ্চ আত্মত্যাগ করেছিলেন।

এছাড়াও তিনি সিএএস, বাংলাদেশ সেনাবাহিনীর সাথে দ্বিপাক্ষিক আলোচনা করবেন এবং ভারত ও বাংলাদেশের মধ্যে প্রতিরক্ষা সহযোগিতার সামগ্রিক পটভূমি পর্যালোচনা করবেন। এই উচ্চ-পর্যায়ের বিনিময় উভয় পক্ষকে ভারত ও বাংলাদেশের সশস্ত্র বাহিনীর মধ্যে বিদ্যমান বন্ধুত্ব ও ভ্রাতৃত্বের বন্ধন পুনর্নবীকরণের সুযোগ করে দেয়।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …