নীড় পাতা / জেলা জুড়ে / বড়াইগ্রামে ভাতা কার্ড না পাওয়ার সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য

বড়াইগ্রামে ভাতা কার্ড না পাওয়ার সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য


বিশেষ প্রতিবেদক

নাটোরের বড়াইগ্রামে একই পরিবারের ৩ জনের বয়স্ক ও বিধবা ভাতা পাওয়ার দাবিতে অনশন ও তথ্য যাচাই না করে সংবাদ প্রকাশ এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারীর মিথ্যাচারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে চান্দাই ইউপি চেয়ারম্যান ও সদস্যবৃন্দ।

শনিবার (১ ফেব্রয়ারী) দুপুরে চান্দাই ইউনিয়ন পরিষদ সভা কক্ষে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আনিসুর রহমান সরকার ও বিভিন্ন ওয়ার্ডের সদস্যবৃন্দ।

সংবাদ সম্মেলনে বক্তারা লিখিত বক্তব্যে জানায়, উপজেলার চান্দ্ইা ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের কৃষ্ণপুর গ্রামের শিতাব আলী মন্ডলের মেয়ে স্বামী পরিত্যক্তা ও মানসিক ভারসাম্যহীন মরিয়ম বেগম তার পিতা বয়স্ক ভাতা সুবিধা পাওয়া সত্তে¡ও নিজ পরিবারের আরও ৩জনের নামে বিধবা ও বয়স্ক ভাতা পাওয়ার দাবিতে উপজেলা পরিষদের সামনে অনশন করেন। আর এই অনশনের সংবাদ প্রকাশিত হয় উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারীর নিজস্ব অনলাইন নিউজ পোর্টাল সহ কিছু অনলাইন মিডিয়ায়।

সংবাদ সম্মেলনে ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান সরকার বলেন, একই পরিবারের সকল সদস্য ভাতা কার্ডের জন্য প্রযোজ্য বা উপযোগী হবে এমন সরকারী নির্দেশনা নাই। বরং অন্যান্য পরিবার যেনো ন্যায্যতার ভিত্তিতে ভাতা কার্ড পায় তা নিশ্চিত করতে সরকারী নির্দেশনা রয়েছে। তাছাড়া মরিয়মের নেতৃত্বে ওই মহিলারা প্রথমে ইউনিয়ন পরিষদে তাদের আবেদন করার কথা। কিন্তু তা না করে তারা উপজেলা পরিষদ চেয়ারম্যানের কাছে গেলে চেয়ারম্যান রাজনৈতিক স্বার্থ সিদ্ধি করার কৌশল হিসেবে ও ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান সরকারকে জনগণের কাছে হেয় প্রতিপন্ন করার প্রয়াসে এই ঘটনাকে পুঁজি করে এই বিষয়ে দাবি তুলে মরিয়মকে অনশন করার পরামর্শ দেন। একই সাথে অনশনের জন্য ব্যানার খরচ, তিন মহিলার জন্য যাতায়াত খরচ ও কতিপয় পক্ষীয় সাংবাদিকদের জন্য উপহার খরচ প্রদান সাপেক্ষে উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী এই ধরণের বাজে ও ভিত্তিহীন সংবাদ পরিবেশন করেন।

সংবাদ সম্মেলনে উপজেলা পরিষদ চেয়ারম্যানকে এই নোংরা রাজনীতি পরিহার করে সুষ্ঠু ধারায় রাজনৈতিক চর্চা করার আহবান জানানো হয়।

প্রকাশিত সংবাদ সম্মেলনের খবরটি নারদ বার্তায় আসায় বার্তা বিভাগের দৃষ্টি গোচর হয়েছে। ”যাচাই না করে উপহার পেয়ে” সংবাদ করার কথা উল্লেখ করা হয়েছে। বক্তব্যটি অসম্মানজনক ও এই বক্তব্যটি সত্যের অপলাপ মাত্র। নারদ বার্তা অভিযুক্ত চেয়ারম্যানের সাথে কথা বলে তার বক্তব্যসহ নিউজ করেছে। ভাতা কার্ড নিয়ে আপনাদের রাজনীতি থাকতে পারে। কিন্তু নারদবার্তা বস্তু নিষ্ঠ সংবাদ পরিবেশনে বদ্ধ পরিকর।

এব্যাপারে কথা বলার জন্যে ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান সরকারের সাথে বারবার যোগাযোগ করার চেষ্টা করা হলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান ডাঃসিদ্দিকুর রহমান পাটোয়ারীর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, আনিছুর রহমান আওয়ামীলীগের নির্বাচিত চেয়ারম্যান নন। তাই জননেত্রী শেখ হাসিনার এজেন্ডা বাস্তবায়নে তার দায়বদ্ধতাও নেই। সরকার যখন প্রতিটি দুস্থঃ মানুষের মুখে হাসি ফোটানোর চেষ্টা করছেন, তখন তিনি( আনিছুর) নৌকায় ভোট দেয়ার অপরাধে মানুষকে লাঞ্ছিত করছেন। আর একজন ভদ্রমহিলা যিনি জয়িতা পুরস্কার পেয়েছেন তাকে মানসিক ভারসাম্যহীন বললেন কি করে? তিনি কি ডাক্তারিও করছেন?

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …