নীড় পাতা / জাতীয় / বুয়েটের পাঠ্যসূচীতে যুক্ত হচ্ছে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’

বুয়েটের পাঠ্যসূচীতে যুক্ত হচ্ছে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’

নিউজ ডেস্ক:
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ নামে নতুন একটি বিষয় পাঠ্যসূচীতে যুক্ত হচ্ছে। শীঘ্রই একাডেমি কাউন্সিলের সভায় নতুন এ বিষয়টি চালুর ব্যাপারে প্রস্তাবনা উত্থাপন করা হবে। একাডেমিক কাউন্সিলের অনুমোদন পেলে এ নতুন বিষয়টি পাঠ্যসূচীতে পড়ানো হবে।

বুয়েটের উপাচার্য সত্য প্রসাদ মজুমদার এ তথ্য নিশ্চিত করে বলেছেন, বঙ্গবন্ধুর জীবনাদর্শ অনুসরণ করতে যেন তার সম্পর্কে শিক্ষার্থীরা বেশি জানতে ও বুঝতে পারে সে লক্ষ্যে বঙ্গবন্ধু ও বাংলাদেশ নামক নতুন বিষয় পাঠ্যসূচীতে অন্তর্ভুক্ত করার চিন্তা-ভাবনা চলছে। একাডেমিক কাউন্সিলে অনুমোদিত হলে বিষয়টি পাঠ্যসূচীতে অন্তর্ভুক্ত করা হবে বলে তিনি জানান।

বুয়েট উপাচার্য আবরার হত্যাকা-ের বিষয়ে বলেন, শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যা সম্পর্কে অবহিত হওয়া ও তাদের সমস্যা সমাধানের জন্য সব সময় অতিরিক্ত সতকর্তা অবলম্বন করতে হবে।

তিনি জানান, বর্তমান প্রশাসন ছাত্রদের মধ্যে পারস্পরিক ভালবাসা ও মানবিকতাবোধ ফিরিয়ে আনতে কাজ করে যাচ্ছে। শিক্ষার্থীদের সঠিকভাবে মনিটরিং করার জন্য স্টুডেন্ট ওয়েলফেয়ার কাউন্সিল গঠন, আর্থিক সমস্যা সমাধানের জন্য স্কলারশিপ চালু, শিক্ষার্থীদের যেন টাকা-পয়সা রোজগারের জন্য বাইরে যেতে না হয়, সে লক্ষ্যে অনক্যাম্পাস কাজের ব্যবস্থা করা হচ্ছে।

উপাচার্য আরও বলেন, পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের জন্য ক্যারিয়ার ডেভেলপমেন্ট সেল গঠন করা হচ্ছে। এ সেলের মাধ্যমে একজন শিক্ষার্থীকে পাঠ্যবইয়ের বাইরে আইটি স্কিল ডেভেলপমেন্ট ও অন্যান্য গুণাবলী অর্জনের ব্যবস্থা করা হচ্ছে।

আরও দেখুন

প্রেমের সম্পর্কের ফাঁদে ফেলে তরুনীকে ধর্ষণ,থানায় মামলা

নিজস্ব প্রতিবেদক: নাটোরের নলডাঙ্গায় বিয়ের প্রলোভনে প্রেমিকাকে ধর্ষণ করেছে রুবেল নামের প্রেমিক ও তার দুই …