নীড় পাতা / জেলা জুড়ে / বিশ্ববিদ্যালয়ে অমর ২১শে উদযাপন

বিশ্ববিদ্যালয়ে অমর ২১শে উদযাপন

নিজস্ব প্রতিবেদক:
নাটোরের বাগাতিপাড়ায় দিনভর নানা কর্মসূচীর মধ্য দিয়ে বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ে উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তফা কামাল (অবঃ)।

সকালে সূর্যোদয়ের সময় জাতীয় সংগীতের সাথে সাথে বাউয়েট কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীয় পতাকা অর্ধনোমিতভাবে উত্তোলন করা হয়। পরে জাতীয় পতাকাকে সম্মান প্রদর্শন, শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, কালো ব্যাজ ধারনের মাধ্যমে দিনের কর্মসূচী শুরু হয়। সকাল সাড়ে নয়টায় বিশ্ববিদ্যালয়ের স্কাইলাইট হলে শহীদ দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভার আয়োজন করা হয়।

বাংলার প্রভাষক আরিফা সুলতানার উপস্থাপনায় আলোচনায় অংশগ্রহণ করেন বিশ^বিদ্যালয়ের ট্রেজারার কর্ণেল (অবঃ) মোহাম্মাদ হামিদুল হক পিএসসি, রেজিস্ট্রার লে: কর্ণেল (অবঃ) শেখ মোঃ শামীম হোসেন, আইন অনুষদের ডিন এবং আইন ও বিচার বিভাগের প্রধান প্রফেসর ড. মোঃ শহীদুল ইসলাম, পদার্থবিদ্যা বিভাগের প্রফেসর ড. মোঃ সাজ্জাদ হোসেন, সহকারী রেজিস্ট্রার মোঃ আবুল কাশেম যুবায়ের, সিএসই বিভাগের সহকারী টেকনিক্যাল অফিসার মোঃ রাকিবুল হাসান, সিএসই বিভাগের শিক্ষার্থী নিশাত তামান্না জেরিন এবং আইন ও বিচার বিভাগের শিক্ষার্থী মাহফুজুর রহমান প্রমূখ। পরে বাদ যোহর বাউয়েট কেন্দ্রীয় মসজিদে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া, মোনাজাত ও তবারক বিতরণ করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আমরা নিজের দেশকে যেমন ভালোবাসব, ঠিক তেমনি মাতৃভাষাকেও হৃদয় থেকে লালন করব এবং চর্চা করব জীবনের প্রতিটি স্তরে।

আরও দেখুন

নর্থ বেঙ্গল সুগার মিলে বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক: নর্থ বেঙ্গল সুগার মিলের চলমান মৌসুমি জনবল থেকে স্থায়ীকরণ স্থগিতাদেশ প্রত্যাহার এবং সরকার …