নীড় পাতা / জেলা জুড়ে / বিভিন্ন কর্মসুচির মধ্য দিয়ে নাটোরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

বিভিন্ন কর্মসুচির মধ্য দিয়ে নাটোরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক:

“বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ বিনামূল্যে আইনি সেবার দ্বার উন্মোচন এই প্রতিপাদ্য নিয়ে নাটোরে বিভিন্ন কর্মসুচির মধ্য দিয়ে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে আজ শুক্রবার সকাল ৮টার দিকে জেলা জজ আদালত প্রাঙ্গন থেকে আইন সহায়তা সংস্থা জেলা শাখার উদ্যোগে একটি শোভাযাত্রা বের করা হয়।
শোভাযাত্রাটি এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মাদ্রাসা মোড় হয়ে পুনরায় আদালত প্রাঙ্গনে ফিরে যায়। পরে জেলা আইনজীবী সমিতির নতুন ভবনে জেলা ও দায়রা জজ মোঃ শরীফ উদ্দীনের সভাপতিত্বে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট রওনক জাহান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শারমিন সুলতানা নেলী, জজ কোটের পিপি অ্যাডভোকেট সিরাজুল ইসলাম সিরাজ, নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট আনিসুর রহমান, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আবু আহসান টগর, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মালেক শেখ সহ বিচারক ও আইনজীবী বৃন্দ।

এর আগে সেখানে রক্তদান কর্মসুচির উদ্বোধন করা হয়। আলোচনা সভা শেষে লিগ্যাল এইড বিষয়ক সঙ্গীত ও নাটকের আয়োজন করা হয়। এ সময় বক্তারা বলেন বঙ্গবন্ধু বলেছিলেন ধনী, দরিদ্র, অসহায় সকল পর্যায়ের মানুষের আইনি সহায়তা পাবার অধিকার রয়েছে। তার সেই স্বপ্ন পূরনের জন্য তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দরিদ্র অসহায় মানুষকে বিনামূল্যে আইনি সহায়তা দেওয়ার জন্য লিগাল এ¦ডি আইন পাস করেন। আর এ সম্পর্কে সচেতনতা সৃষ্টির জন্য ২০১৩ সাল থেকে ২৮ এপ্রিল জাতীয় আইনগত সহায়তা দিবস ঘোষণা করেন। এর পর থেকেই নানা কর্মসুচির মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়ে থাকে।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …