নীড় পাতা / জাতীয় / বিদ্যুতের দাম বাড়ছে না

বিদ্যুতের দাম বাড়ছে না

নিউজ ডেস্ক:

বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) বিদ্যুতের দাম না বাড়ানোর ঘোষণা দিয়েছে।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) দুপুরে এক সংবাদ সম্মেলনে বিইআরসি পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বলবৎ থাকবে বলে জানিয়ে দিয়েছে। বর্তমান সার্বিক বিদ্যুৎ পরিস্থিতি বিবেচনা করে বিদ্যুতের দাম না বাড়ানোর এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলেও জানিয়েছে বিইআরসি।

সকাল সাড়ে ১১ টায় ভার্চুয়াল সংবাদ সম্মেলনে থেকে বিইআরসির চেয়ারম্যান আব্দুল জলিল বলেন, গত ১২ জানুয়ারি বিদ্যুতের পাইকারি দাম পুনঃনির্ধারণের প্রস্তাব জমা দেয় পিডিবি। এরপর ১৮ মে তাদের প্রস্তাবের ওপর গণশুনানি করা হয়। সবকিছুই পর্যালোচনা করে আজ সকালে সভা করে কমিশন চূড়ান্ত সিদ্ধান্ত নেয়। তাদের প্রস্তাবের সব দিক বিবেচনা করে দাম পুনঃনির্ধারণ করা হলো না। আগের দামই বহাল থাকবে।

উল্লেখ্য, গত ১৮ মে পিডিবির বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাবের ওপর গণশুনানি করেছে কমিশন। বিইআরসির নিয়ম অনুযায়ী গণশুনানির পর ৯০ কার্যদিবসের মধ্যে সিদ্ধান্ত নেয়ার নিয়ম রয়েছে। এই সময়সীমা১৪ অক্টোবর শেষ হবে। তাই বিইআরসি বৃহস্পতিবার ঘোষণা দেয়।

সংবাদ সম্মেলনে কমিশনের সদস্য মকবুল ই ইলাহি, সদস্য বজলুর রহমান, সদস্য আবু ফারুক, সদস্য মো. কামরুজ্জামান, সচিব খলিলুর রহমানসহ অন্যরা উপস্থিত ছিলেন।

আরও দেখুন

পুরো গ্রাম জালিয়ে দিতে দুর্বৃত্তদের আগুন

নিজস্ব প্রতিবেদক:নাটোরের নলডাঙ্গায় আবার একটি বাড়িতে ও একটি খড়ের গাদায় একযোগে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। খবর …