নীড় পাতা / জাতীয় / বিএনপি-জামায়াত দেশ ধ্বংস করবে, সতর্ক থাকুন

বিএনপি-জামায়াত দেশ ধ্বংস করবে, সতর্ক থাকুন

নিউজ ডেস্ক:

দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, ‘বিএনপি-জামায়াত দেশের স্বাধীনতায় বিশ্বাস করে না। তারা দেশকে ধ্বংস করবে। তাই এদের বিরুদ্ধে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানাচ্ছি।’

শেখ হাসিনা গতকাল শুক্রবার ধানমণ্ডি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান উদ্বোধনকালে এ কথা বলেন।

গতকাল সকালে ঐতিহাসিক ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এ সময় দলের কেন্দ্রীয় গুরুত্বপূর্ণ নেতারা উপস্থিত ছিলেন। পুষ্পস্তবক অর্পণের পর শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনের অংশ হিসেবে সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

পরে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগ সভাপতি জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, পায়রা ও বেলুন উড়িয়ে এই প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি উদ্বোধন করেন।

এ সময় শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে তখনই দেশবাসীর ভাগ্য বদলে যায়। ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে দেশবাসী আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকায় ভোট দিয়ে ক্ষমতায় এনেছে এবং ২০০৯ সাল থেকে গত সাড়ে ১৪ বছরে বাংলাদেশে ব্যাপক উন্নয়ন হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘২০০৯-২৩ মেয়াদে আমরা দারিদ্র্যের হার ৪১ থেকে ১৮ শতাংশে নামিয়ে এনেছি এবং চরম দারিদ্র্যের হার ২৫ শতাংশের ওপর থেকে ৫ শতাংশে নিয়ে এসেছি। শিক্ষার হার বেড়েছে, মা ও শিশুর মৃত্যুহার কমেছে এবং দেশবাসীর গড় আয়ু বৃদ্ধি পেয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ দেশকে খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা দিয়েছে, বিদ্যুৎ ও স্বাস্থ্যসেবা প্রত্যেকের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে, তৃণমূল পর্যায়ে আর্থসামাজিক অগ্রগতি নিশ্চিত করেছে, দেশকে ডিজিটাল বাংলাদেশে পরিণত করেছে এবং গ্রাম পর্যায়ে ওয়াইফাই সংযোগ দিয়েছে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশ আরো উন্নত হবে। ২০৪১ সাল নাগাদ আওয়ামী লীগ দেশকে স্মার্ট বাংলাদেশে রূপান্তর করবে।

শেখ হাসিনা বলেন, বিশ্ব আগে বাংলাদেশের প্রতি সহানুভূতি দেখিয়েছিল, তারা এখন বাংলাদেশকে সম্মান করে। এই সম্মান আওয়ামী লীগ অর্জন করেছে।

নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করে বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ ১৯৪৯ সালের ২৩ জুন থেকে জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করে আসছে। আওয়ামী লীগই একমাত্র দল, যারা মানুষের কল্যাণের কথা চিন্তা করে।

দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগ আয়োজিত আলোচনাসভায় সভাপতিত্ব করেন শেখ হাসিনা। আলোচনাসভায় বক্তব্য দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ, সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, আফজাল হোসেন প্রমুখ। আলোচনাসভা সঞ্চালনা করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ এবং উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল আউয়াল শামীম।

আলোচনাসভায় বক্তব্যে শেখ হাসিনা বলেন, ‘বাংলাদেশে একটা বিরাট পরিবর্তন আমরা এনে দিয়েছি। এ দেশের মানুষ আগে নুন-ভাত চাইত, এখন মাংস-ভাত চায়। এটুকু উন্নতি তো হয়েছে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘কোনো মানুষ অস্বাস্থ্যকরভাবে থাকবে না। সবাইকে সুন্দরভাবে ঘরবাড়ি তৈরি করে আমরা সুন্দরভাবে বাঁচার ব্যবস্থা করে দেব। এটাই হবে আজকে প্রতিষ্ঠাবার্ষিকীতে আওয়ামী লীগের প্রতিজ্ঞা। জাতির পিতার স্বপ্ন ইনশাআল্লাহ আমরা বাস্তবায়ন করব।’

১৯৯৬ সালে সরকার গঠনের প্রসঙ্গ টেনে শেখ হাসিনা বলেন, দীর্ঘ ২১ বছর পর আওয়ামী লীগ সরকার গঠন করে। তখন কী অবস্থা দেখেছি! হাড্ডিসার, কঙ্কালসার দেহ, পেটে ক্ষুধার জ্বালা, পরনে ছিন্ন কাপড়, বিদেশ থেকে কাপড় এনে তাদের মধ্যে বিলি করা হতো। থাকার জন্য কুঁড়েঘর পর্যন্ত ছিল না। রোগে কোনো চিকিৎসা নেই। এমন বাংলাদেশ তো জাতির পিতা চাননি।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর এ দেশের মানুষ প্রথম উপলব্ধি করতে পারে সরকার হলো জনগণের সেবক। কারণ আমি আমার বাবার পদাঙ্ক অনুসরণ করে নিজেকে জনগণের সেবক হিসেবেই ঘোষণা দিয়েছিলাম, প্রধানমন্ত্রী নয়।

২০০১ সালে গ্যাস বিক্রির মুচলেকা দিয়ে খালেদা জিয়া ক্ষমতায় এসেছিলেন মন্তব্য করে শেখ হাসিনা বলেন, ‘কিন্তু বাংলার মানুষকে তারা চেনে নাই। জনগণের সম্পদ বেচবে, ক্ষমতায় থেকে জনগণের অর্থ-সম্পদ কেড়ে নেবে, লুটপাট করে টাকার মালিক হবে, আর সেই টাকার জোরেই ক্ষমতায় থাকবে—এটা এ দেশের মানুষ মেনে নেয়নি। ২০০৮-এর নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় আসে। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে এই দেশের উন্নয়নে আমরা পরিকল্পিতভাবে কাজ শুরু করি।’

বিএনপি-জামায়াত দেশ ধ্বংস করবে, সতর্ক থাকুন

আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল দলীয় নেতাকর্মীদের নিয়ে ধানমণ্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

আরও দেখুন

ফোনে কথা বলতে বলতে মোটরসাইকেল চালানোয় নাটোরে ট্রাক চাপায় কলেজ ছাত্র নিহত

নিজস্ব প্রতিবেদক: ফোনে কথা বলতে বলতে মোটরসাইকেল চালানোয় নাটোরে ট্রাক চাপায় মোঃ রিয়াদ রায়হান (২২) …