নীড় পাতা / জেলা জুড়ে / বাগাতিপাড়া / বাগাতিপাড়া উপজেলা আওয়ামী লীগ আগামী কালের সম্মেলন নিয়ে নানা হতাশা

বাগাতিপাড়া উপজেলা আওয়ামী লীগ আগামী কালের সম্মেলন নিয়ে নানা হতাশা

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া:
তিন বছর পর হওয়ার কথা ছিল যে সম্মেলন, সেটি হতে যাচ্ছে প্রায় ৮ বছর পর। তাও যে প্রক্রিয়া মেনে এগোনোর কথা, তার কিছুই হচ্ছে না বলে জানা গেছে। অভিযোগ উঠেছে, একটি পক্ষ গঠনতন্ত্র না মেনে নিজেদের মতো করে ওয়ার্ড ও ইউনিয়ন আ’লীগের কমিটি গঠনও করেছেন। এর মাধ্যমে তারা নেতৃত্বে আসতে চাইছে। নাটোরের বাগাতিপাড়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলন নিয়ে তাই ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের একাংশ ভীষণ ক্ষুব্ধ।

কয়েকদিন আগে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আবুল হোসেন ও সাধারণ সম্পাদ সেকেন্দার রহমানকসহ বিক্ষুব্ধ নেতাকর্মীরা সংবাদ সম্মেলনে বলেছেন, ৮বছর পর সম্মেলন ঘিরে যে উৎসাহ-উদ্দীপনা থাকার কথা, সেটির বদলে বিরাজ করছে হতাশা। কেন্দ্রীয় নেতাদের সিদ্ধান্তে আগামী ২৬ জুলাই বাগাতিপাড়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে বলে নিশ্চিত করেছেন জেলা আ’লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান।

স্থানীয় সংসদ সদস্য নৌকাকে ভ্যান্না কাঠের নৌকা বলে উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থীর বিরুদ্ধে নিজের ভাইকে দাঁড় করিয়ে নির্বাচিত করেছেন, তাছাড়া ইউপি নির্বাচনেও প্রতিটা ইউনিয়নে বিদ্রোহী প্রার্থীদের মদত দিয়েছেন, তার বাবা মুসলিম লীগ করতেন-তিনি ছাত্রদল করতেন এমন অভিযোগ তুলে সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগের সদ্য বিলুপ্ত কমিটির সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বকুল এমপি’কে উপজেলা আ’লীগের ত্রি বার্ষিক সম্মেলন থেকে দূরে রাখার দাবীও জানিয়েছেন উপজেলা আ’লীগের সভাপতি-সম্পাদক। দাবী না মানলে সম্মেলনে উপস্থিত হবেন না বলেও নিশ্চিত করেছেন তারা।

অন্যদিকে সংসদ সদস্য বলছেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আবুল হোসেন ও সাধারণ সম্পাদক সেকেন্দার রহমানের গ্রহণযোগ্যতা শুন্যের কোঠায় নেমেছে। তাই দলের নেতাকর্মীরা তাদের নেতৃত্বে আশ^স্ত না হয়ে বিদ্রোহী প্রার্থী হয়েছে। তিনি কাউকে বিদ্রোহী প্রার্থী দাঁড় করাননি। তার বাবা মুসলিম লীগ এবং তিনি ছাত্রদল করতেন কিনা এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, নিজেরা রাজাকারের সন্তান না হলে এসব নেতারা আমার বাবা ও আমার সর্ম্পকে এমন অ-সত্য কথা বলতে পারতেন না।

সংসদ সদস্য ও উপজেলা আ’লীগের বিরোধে সম্মেলন নিয়ে বেশ চিন্তায় আছেন উপজেলা, পৌরসভা, ইউনিয়ন, ওয়ার্ড আ’লীগ ও অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা। তবে নির্ধারিত সময়ের মধ্যে সম্মেলন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন। তিনি বলেন, কেউ যদি গুরুতর অসুস্থ না হয় তাহলে অবশ্যই নির্ধারিত সময়ে সম্মেলন অনুষ্ঠিত হবে।

আরও দেখুন

নন্দীগ্রামে ছিনতাই হওয়া ধানবোঝাই ট্রাকসহ তিনজন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক: বগুড়ার নন্দীগ্রাম উপজেলার রণবাঘা বাসস্ট্যান্ড এলাকা থেকে ছিনতাই হওয়া ধানবোঝাই ট্রাক উদ্ধারসহ তিন …