নীড় পাতা / জনদুর্ভোগ / বাগাতিপাড়ায় সড়কের বেহাল দশা

বাগাতিপাড়ায় সড়কের বেহাল দশা

নিজস্ব প্রতিবেদক , বাগাতিপাড়া:
নাটোরের বাগাতিপাড়ার ফাগুয়াড় দিয়াড় ইউনিয়নের সাইলকোনা মহাবিদ্যালয়ের নিকট থেকে জোশাইতোলা মোড় পর্যন্ত ৪ কিলোমিটার সড়কের বেহাল দশা। সৃষ্টি হয়েছে জনদুর্ভোগ। ফলে জনগনের মাঝে অভিযোগ নয়, ডানা বেঁধেছে ক্ষোভের।
আর এলাকাটি কৃষি প্রধান হওয়ায় কৃষকরা তাদের উৎপাদিত ফসল বাজার জাত করতে গিয়ে প্রতিনিয়তই পড়ছেন বিপাকে। এদিকে পণ্য পরিবহনে বিকল্প সড়ক হিসেবে ১০ কিলোমিটার ঘুরে যাওয়ায় কৃষকদের গুণতে হচ্ছে বাড়তি ভাড়া।

স্থানীয়রা জানায়, উপজেলার ১৪ হাজার মানুষের জেলা শহরে যাতায়াতের প্রধান সড়ক এটি। আর এ সড়কের এমনই বেহাল অবস্থা যে কোথাও কোন পিচের চিহ্ন পর্যন্ত নেই। বর্ষা মৌসুমে সড়ক জুড়ে কাদা আর পানিতে একাকার হয়ে গেছে। সড়কটি দিয়ে কোন যানবাহন চলাচলের উপায় পর্যন্ত নাই। এই সড়কটি পাকা হওয়ার ১৮ বছর পার হলেও একবারও সংস্কার কাজ না হওয়ায় সড়কটি এখন মাটির রাস্তার থেকেও খারাপ অবস্থানে চলে গেছে। বর্ষাকালে কর্দমাক্ততার কারণে যানবাহন চলাচল তো দুরের কথা হাঁটাও দায় হয়ে পড়েছে। সড়কটি এখন ক্ষমতাশীনদের আশ্বাসে পরিনত হয়েছে। যে যখন ক্ষমতায় আসেন সকলেই আশ্বাস দেয় কিন্তু কোন কাজ হয় না।

সাইলকোনা গ্রামের কৃষক নজরুল বলেন, আমাদের উৎপাদিত ফসল গুলো নাটোর সদরের বড় দুটি হাট তেবাড়িয়া এবং সংকরভাগ বিক্রি করে থাকি। সেই হাটে যাওয়ার এই সড়কটির বেহাল দশার কারণে ১০ কিলোমিটার ঘুরে অন্য সড়কদিয়ে যাওয়ায় আমাদের বাড়তি খরচ হচ্ছে। তাই এই সড়কটি দ্রুত সংস্কারের দাবি জানান তিনি।

স্থানীয় জোশাইতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেকেন্দার আলী বলেন, ফাগুয়াড় দিয়াড় ইউনিয়নের প্রায় সকল মানুষকে এই সড়ক দিয়ে জেলা শহরে যাতায়াত করতে হয়। কিন্তু সড়কটি নিয়ে কারও মাথা ব্যথা নেই। যত ভোগান্তি চলাচলকারীদের। হঠাৎ কেউ অসুস্থ হয়ে পড়লে এবং এই এলাকার গর্ভবতী মেয়েদের নাটোর সদরে নিয়ে দ্রুত চিকিৎসা সেবা সম্ভব হয় না। ফলে জনগুরুত্বপর্ণ এই সড়কটি দ্রুত সংস্কারের দাবি জানান তিনি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সড়কটির বিভিন্ন অংশ ভেঙ্গে বড়-বড় গর্তের সৃষ্টি হয়েছে। সড়কটি দেখে বুঝবার উপায় নেই যে এটি পাকা সড়ক। আর সড়কটি দিয়ে বাই সাইকেল পর্যন্ত চালিয়ে যেতে পারছেনা মানুষ।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী আজিজুর রহমান বলেন, সড়কটি আমফান প্রকল্পে পাঠানো আছে। অনুমোদন পেলেই টেন্ডার হবে।

আরও দেখুন

প্রেমের সম্পর্কের ফাঁদে ফেলে তরুনীকে ধর্ষণ,থানায় মামলা

নিজস্ব প্রতিবেদক: নাটোরের নলডাঙ্গায় বিয়ের প্রলোভনে প্রেমিকাকে ধর্ষণ করেছে রুবেল নামের প্রেমিক ও তার দুই …