নীড় পাতা / জেলা জুড়ে / বাগাতিপাড়ায় মন্দির কমিটির বিরুদ্ধে লেবু গাছ কর্তনের অভিযোগ

বাগাতিপাড়ায় মন্দির কমিটির বিরুদ্ধে লেবু গাছ কর্তনের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া:
নাটোরের বাগাতিপাড়ায় প্রতীমা বিসর্জনের পথ সরু হওয়ায় তা প্রশ্বস্থ করতে ২৯ টি লেবু গাছ কর্তনের অভিযোগ উঠেছে মন্দির কমিটির বিরুদ্ধে। সোমবার উপজেলার নূরপুর দুর্গা মন্দীরের প্রতিমা বিসর্জনের পূর্বে এসব লেবু গাছ কর্তনের অভিযোগ করেন জমির মালিক স্থানীয় একেএম হাসানুজ্জামান রানা। খবর পেয়ে রাতেই ঘটনা স্থল পরিদর্শন করেছেন থানার ওসি নাজমুল হক।

জমির মালিক একেএম হাসানুজ্জামান রানার অভিযোগ, নূরপুর মালঞ্চি এলাকায় পৈত্রিক সুত্রে পাওয়া জমিতে তিন মাস আগে তিনি লেবুর গাছ রোপন করেছেন। সোমবার উপজেলার নূরপুর দুর্গা মন্দীর কমিটির লোকজন প্রতিমা বিসর্জনে ভক্তদের জন্য রাস্তা প্রশ্বস্থ করতে গিয়ে জমিতে লাগানো ২৯ টি লেবু গাছ কর্তন করেছেন। এ ঘটনায় তিনি থানায় লিখিত অভিযোগ দেয়ার প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান তিনি।

নূরপুর দুর্গা মন্দীরের সভাপতি বিপ্লব কুমার দাস বিপু জানান, তমালতলা এলাকার বড়াল নদীতে তাদের শ্মশান ঘাট রয়েছে । সেখানে দীর্ঘদিন থেকে প্রয়োজনে যাতাযাত করে থাকেন তারা। ওই ঘাটে নদীতে প্রতিমা বিসর্জনের বিকল্প পথ না থাকায় প্রতিমা নামানোর জন্য কয়েকটি লেবুর গাছের ডাল কর্তন করা হয়েছে।

এব্যপারে বাগাতিপাড়া মডেল থানার ওসি নাজমুল হক বলেন, খবর পেয়ে ঘটনা স্থল পরিদর্শন করা হয়েছে। লেবু গাছ কেটে ঠিক করেনি মন্দির কমিটি। প্রয়োজনে মন্দির কমিটির সমস্যা পুলিশ প্রশাসনের সহযোগীতা চাইতে পারতো। তবে উভয় পক্ষকে ডেকে সমাঝোতা করে দিয়েছেন বলে তিনি জানিয়েছেন।

আরও দেখুন

নাটোরে প্রচারণাকালে চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকের উপর হামলা

নিজস্ব প্রতিবেদক:নাটোর সদর উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচনের প্রচারনাকালে চেয়ারম্যান পদপ্রার্থী মোস্তারুল ইসলাম আলমের ২জন কর্মী-সমর্থকের …