নীড় পাতা / জেলা জুড়ে / বাগাতিপাড়া / বাগাতিপাড়ায় বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা জানাতে জুতা পায়ে বেদীতে সরকারি কর্মকর্তা -ক্ষমা চেয়ে প্রেস বিজ্ঞপ্তি

বাগাতিপাড়ায় বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা জানাতে জুতা পায়ে বেদীতে সরকারি কর্মকর্তা -ক্ষমা চেয়ে প্রেস বিজ্ঞপ্তি

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া:
নাটোরের বাগাতিপাড়ায় জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা জানাতে জুতা পায়ে বেদীতে উঠার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় সমালোচনার মুখে পড়েছেন উপজেলা সাবরেজিস্টার রেজওয়ান আলমগীর। সরকারি কর্মকর্তার এমন কান্ডে বিভিন্ন তীর্যক মন্তব্য করেছেন অনেকে। অনেকে বিষয়টিকে বঙ্গবন্ধুকে অবমাননা করার অভিযোগ তুলেছেন। তবে এমন ঘটনায় দেশ ও জাতির কাছে দুঃখ প্রকাশ ও ক্ষমা প্রার্থণা করে প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন ওই কর্মকর্তা। এ ঘটনায় উপজেলা প্রশাসন থেকে ওই কর্মকর্তাকে সতর্ক করা হয়েছে।

জানা গেছে, জাতীয় শোক দিবস উপলক্ষে সোমবার সকালে (১৫ আগষ্ট) উপজেলা চত্ত¡রে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পাঞ্জলি প্রদানের আয়োজন করা হয়। উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারি দপ্তর, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠণ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এসময় উপজেলা সাবরেজিস্টারের দপ্তর থেকেও ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। অনুষ্ঠানটি একটি ফেইসবুক পেইজ থেকে লাইভ চলে। অনুষ্ঠান শেষে দুপুরের দিকে জুতা পায়ে বেদীতে উঠে সাবরেজিস্টার রেজওয়ান আলমগীরের ফুল দেওয়ার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। বিষয়টি নজরে এলে ওই কর্মকর্তা দুঃখ প্রকাশ এবং ক্ষমা প্রার্থনা করে একটি প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করেন।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈরি আবহাওয়ায় আকস্মিক বৃস্টির কারনে তাড়াহুড়ো ঘটায় বাগাতিপাড়া সাবরেজিস্টার কর্তৃক যে অসৌজন্যমূলক ঘটনা ঘটেছে তা সম্পুর্ণ অসচেতনতায়, ভুলবসত ও অনাকাঙ্খিত। এর জন্য তিনি দেশ ও জাতীর কাছে আন্তরিক ভাবে দুঃখ প্রকাশ করেন। এজন্য তিনি অনুতপ্ত ও লজ্জিত। তিনি সকলের কাছে বিনীত ভাবে ক্ষমা প্রার্থনা করেন।
এবিষয়ে মুক্তিযোদ্ধা রেজাউন্নবী রেনু বলেন, জুতা পায়ে ফুল নিয়ে সরকারি কর্মকর্তার বঙ্গবন্ধুর ম্যুরালের বেদীতে উঠা বঙ্গবন্ধুকে অবমাননা করার সামিল। এটা লজ্জাজনক এবং নতুন প্রজন্মের সরকারি কর্মকর্তার কাছ থেকে বঙ্গবন্ধুর মর্যাদার প্রতি এধরনের উদাসীনতা কাম্য নয়।

এ বিষয়ে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (এসিল্যান্ড) নিশাত আনজুম অনন্যা যুগান্তরকে বলেন, তিনি নতুন কর্মকর্তা। বিষয়টি নজরে এলে তার সঙ্গে বসা হয়েছিল। তিনি এ বিষয়ে ক্ষমা প্রার্থনা করেছেন। তবে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে সতর্ক করা হয়েছে।

আরও দেখুন

নর্থ বেঙ্গল সুগার মিলে বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক: নর্থ বেঙ্গল সুগার মিলের চলমান মৌসুমি জনবল থেকে স্থায়ীকরণ স্থগিতাদেশ প্রত্যাহার এবং সরকার …