রবিবার , এপ্রিল ২৮ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / বাগাতিপাড়ায় এসএসসি পরীক্ষা কেন্দ্রে ৩১তম বইমেলা, বন্ধ করলেন ইউএনও

বাগাতিপাড়ায় এসএসসি পরীক্ষা কেন্দ্রে ৩১তম বইমেলা, বন্ধ করলেন ইউএনও

নিজস্ব প্রতিবেদক,বাগাতিপাড়া :
নাটোরের বাগাতিপাড়ায় এসএসসি পরীক্ষা কেন্দ্রে ৩১তম বইমেলার আয়োজন বন্ধ করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাইমেনা শারমীন। শুক্রবার বিকেলে পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে এসে এ আদেশ দেন তিনি। আমরা ক’জন স্পোটিং ক্লাবের আয়োজনে প্রতি বছর ফেব্রæয়ারি মাসে বাগাতিপাড়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে এ বইমেলার আয়োজন করা হয়। এতে প্রতিবারই ক্লাবটির সভাপতির সভাপতিত্বে প্রধান অতিথি থাকতে দেখা গেছে স্থানীয় সংসদ সদস্যকে। বই মেলার উদ্বোধন করেন বিভিন্ন বিশ^বিদ্যালয়ের উপ-উপাচার্য, বিশিষ্ট সাংবাদিক, কবি ও লেখকরা। বিগত তিন দশক থেকে এসএসসি পরীক্ষার মধ্যে বইমেলা চললেও পরীক্ষা চলাকালীন সময়ে মেলা স্থগিত করা হতো, কিন্তু এবার এ শর্তেও মেলা করার অনুমতি পাইনি আমরা ক’জন স্পোটিং ক্লাব। এতে হতাশ হয়েছেন ক্লাবটির উপদেষ্টা পরিষদসহ বইমেলার দর্শনার্থীরা।

আমরা ক’জন স্পোটিং ক্লাবের সভাপতি তৌফিকুর রহমান শ্রাবণ ও বইমেলা উদ্যাপন পরিষদের আহ্বায়ক তোসাদ্দেক সরকার তিতাস জানান, বিগত ৩০ বছরে পরীক্ষা কেন্দ্রে বইমেলা চললেও কারও কোনো সমস্যা হয়নি। তবে এবার উপজেলা প্রশাসন জনগণের কাঙ্খিত জায়গায় বইমেলা করতে বাধা দেওয়ায় ওই স্থানে মেলা করা সম্ভব হচ্ছে না। কিন্তু লেখক, পাঠক ও দর্শকের কথা চিন্তা করে উপজেলার মডেল মসজিদের পাশে মেলা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

শাহারিয়ার শান্ত নামের এক পাঠক জানান, আমাদের প্রাণের মেলার স্থান পরিবর্তনের মাধ্যমে মেলার ঐতিহ্য বিলিনের পথে। পাইলট মাঠে মেলা না হয়ে মডেল মসজিদের পাশের ছোট একটি জায়গায় মেলা হওয়ায় বেশি মানুষের ভিড় হয়ে সড়কে পথচারীদের সমস্যার সৃষ্টি হবে বলেও জানান তিনি।

এ বিষয়ে জানতে ওই পরীক্ষা কেন্দ্রের কেন্দ্র সচিব ও সরকারি স্কুলটির প্রধান শিক্ষক (ভার.) অনিতা রানীর সাথে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাইমেনা শারমীন বলেন, এসএসসি পরীক্ষা চলাকালীন সময়ে ওই স্থানে ১৪৪ ধারাজারী থাকবে। এজন্য তাদেরকে স্থান পরিবর্তনের কথা বলা হয়েছে।

আরও দেখুন

নন্দীগ্রামে পুরোদমে চলছে বোরো ধান কাটা-মাড়াই

নিজস্ব প্রতিবেদক: বগুড়া জেলার শস্য ভান্ডার হিসেবে খ্যাত নন্দীগ্রাম উপজেলা। এখন এই উপজেলায় পুরোদমে চলছে …