বৃহস্পতিবার , মে ২ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / বাগাতিপাড়া / বাগাতিপাড়ায় বাবার মৃত্যুতে অবুঝ শিশু পিতৃস্নেহ বঞ্চিত আবদুল্লাহ

বাগাতিপাড়ায় বাবার মৃত্যুতে অবুঝ শিশু পিতৃস্নেহ বঞ্চিত আবদুল্লাহ

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া:
এখনও একটু পরপর বাবার খোঁজ করছে আব্দুল্লাহ। মায়ের কাছে জানতে চাইছে, বাবা পুঁটি মাছ নিয়ে কখন বাড়ি ফিরবে? বাকরুদ্ধ মা রোজিনা বেগমের নেই পুত্রের প্রশ্নের কোন উত্তর। চিরদিনের জন্য জন্মদাতা বাবার কোল হারিয়ে ফেলেছে, সেই বোধটা হয়তো তেমন কাজ করছে না আব্দুল্লাহর। বোঝার মতো বয়স না হলেও ছোট্ট আব্দুল্লাহ থেমে থেমে কাঁদছে।

নিয়তি যেন চরম নির্দয় আচরণ করল নাটোরের বাগাতিপাড়া উপজেলার এই অবুঝ শিশু আব্দুল্লাহর (৪) প্রতি। মসজিদ ভিত্তিক গনশিক্ষায় প্রাক প্রাথমিকে সবে যাত্রা শুরু করেছে। বুঝে উঠার আগেই হারিয়ে ফেলল বাবার স্নেহমোথিত কোল।

শুক্রবার দুপুরে বড়াল নদে জাল নিয়ে মাছ শিকারে গিয়ে পানিতে তলিয়ে মারা যান আব্দুল্লাহ’র বাবা সাদিকুল ইসলাম (৩২)। বাগাতিপাড়া পৌরসভার দক্ষিণ মুরাদপুর মহল্লার সিদ্দিক সরকারের ছেলে সাদিকুল ইসলাম আনসার-ভিডিপির সংশ্লিষ্ট ওয়ার্ড লিডার ছিলেন। তবে তিনি মৃগী রোগে আক্রান্ত ছিলেন বলে স্বজনরা জানিয়েছেন। রাতে জানাজা শেষে স্থানীয় মুরাদপুর কবরস্থানে তার লাশ দাফন করা হয়। তরতাজা যুবকের এমন মৃত্যুতে আব্দুল্লাহ এতিম হয়ে পড়ায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

শনিবার তার বাড়িতে গিয়ে দেখা যায়, পুরো পরিবার শোকে স্তব্ধ। স্বামীর মৃত্যু মেনে নিতে পারছেন না স্ত্রী রোজিনা বেগম। বুকের মানিককে হারিয়ে ভেঙ্গে পড়েছেন বাবা সিদ্দিক সরকার। তিনি বলেন, প্রায়ই নদে মাছ শিকারে যেত সাদিকুল। মৃগী রোগের কারনে গত বছরেও একবার পানিতে ডুবে গিয়েও বেঁচে গিয়েছিল। মাছ ধরা তার শখ ছিল। এখন সে শুধুই স্মৃতি। তার সন্তান আবদুল্লাহ চিরদিনের জন্য পিতৃস্নেহ থেকে বঞ্চিত হল।

এব্যাপারে বাগাতিপাড়া পৌর মেয়র একেএম শরিফুল ইসলাম লেলিন বলেন, ব্যক্তিগতভাবে তিনি সাদিকুলকে চিনতেন। তার শিশু সন্তানের জন্য খারাপ লাগছে। তবুও সান্ত্বনা ছাড়া দেবার কিছুই নেই। তবে তিনি শিশুটির প্রতি খেয়াল রাখবেন বলে জানান।

আরও দেখুন

হিলি দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

নিজস্ব প্রতিবেদক:মহান আর্ন্তজাতিক পহেলা মে দিবস উদযাপন উপলক্ষে এক দিন দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের …