নীড় পাতা / জেলা জুড়ে / বাগাতিপাড়া / বাগাতিপাড়ার বাউয়েট ক্যাম্পাস ‘অটোমেশন এন্ড রোবোটিক্স কর্মশালা অনুষ্ঠিত’

বাগাতিপাড়ার বাউয়েট ক্যাম্পাস ‘অটোমেশন এন্ড রোবোটিক্স কর্মশালা অনুষ্ঠিত’


নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া:
নাটোরের বাগাতিপাড়ার বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসের স্কাইলাইট হলে ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে দুই দিনব্যাপী “অটোমেশন এন্ড রোবোটিক্স” শীর্ষক ওয়ার্কশপ সম্পন্ন হয়েছে।

শনিবার (১৪ জানুয়ারি) বাউয়েট অটোমেশন এন্ড রোবোটিক্স ক্লাব এবং আই ট্রিপল ই বাউয়েট স্টুডেন্ট ব্রাঞ্চ এর সহযোগিতায় আয়োজিত ওয়ার্কশপ এর সমাপনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোস্তফা কামাল (অব.) প্রধান অতিথি থেকে বলেন, ‘অটোমেশন ও রোবটিক্্র নিয়ে নতুন নতুন আবিস্কারের জন্য সবাইকে নিরলসভাবে কাজ করে যেতে হবে।’ ওয়ার্কশপ আয়োজনের জন্য ক্লাবের সভাপতিসহ সকল সদস্যদের ধন্যবাদ জানিয়ে কর্মশালায় অংশগ্রহণকারী সনদপত্র এবং প্রশিক্ষকদের ক্রেস্ট প্রদান করেন তিনি।

ইইই বিভাগের প্রভাষক তারিক বিন আব্দুল আকিব’র সমন্নয় ও একই বিভাগের দশম ব্যাচের শিক্ষার্থী সাদিয়া নওশিন সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইলেকট্রিক্যাল এন্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. কাজী খায়রুল ইসলাম, ডেপুটি রেজিস্ট্রার (এডমিন) মেজর আব্দুল হামিদ (অব.) ও ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) আশরাফুল ইসলাম সহ শিক্ষকমন্ডলি এবং শিক্ষার্থীবৃন্দ।

দু’দিন ব্যাপী ওয়ার্কশপে বেইসিক অটোমেশন প্রোগ্রামিং, মোটর ইন্টারফেইস, সেন্সর ইন্টারফেইস, ইন্ট্রোডাক্শন টু রোবোটিক্স সেশনগুলো পরিচালনা করেন- রুয়েট রোবোটিক্স সোসাইটির প্রেসিডেন্ট মাহফুজ রায়হান, অর্গানাইজিং সেক্রেটারি জুনাইদ, টেকনিক্যাল সেক্রেটারি আরিফুর রহমান অনিক এবং টেকনিক্যাল কোঅর্ডিনেটর মেহেদি হাসান মৃদুল প্রমূখ। ওয়ার্কশপে বিশ^বিদ্যালয়ের পাঁচটি ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৩০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

আরও দেখুন

লালপুরে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ 

নিজস্ব প্রতিবেদক, লালপুর: আসন্ন উপজেলা পরিষদের ২য় ধাপ নির্বাচনে নাটোরের লালপুরে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ …