শনিবার , এপ্রিল ২৭ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / বাগাতিপাড়ার বাউয়েটে আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা

বাগাতিপাড়ার বাউয়েটে আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক বাগাতিপাড়া
বাউয়েট ক্যাম্পাসে ডিবেটিং সোসাইটির উদ্যোগে আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। “বিতর্ক হোক সত্যের, বিতর্ক হোক যুক্তির” এই প্রতিপাদ্যকে সামনে রেখে, গত সোমবার ২০ মার্চ নেক্সাস ভবনের স্কাইলাইট হলে এই বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের ট্রেজারার কর্ণেল মোহাম্মাদ হামিদুল হক, পিএসসি (অব.)।

বিতর্ক প্রতিযোগিতার বিষয় ছিল “সামাজিক যোগাযোগ মাধ্যমের অপব্যবহারই তরুণ সমাজ অবক্ষয়ের মূল কারণ” এর পক্ষে অবস্থান করে সিএসই বিভাগ এবং বিপক্ষে অবস্থান করে আইন ও বিচার বিভাগ। যুক্তি-তর্ক উপস্থাপনের মাধ্যমে বিপক্ষ দল আইন ও বিচার বিভাগ চ্যাম্পিয়ন হওয়ায় গৌরব অর্জন করে। বিতর্কে শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন বিপক্ষ দলের দলনেতা এবং আইন ও বিচার বিভাগের শিক্ষার্থী মেহেরিন জামান মৌ।

বাউয়েট ডিবেটিং সোসাইটির সভাপতি এবং আইন ও বিচার বিভাগের প্রধান প্রফেসর ড. মো. শহীদুল ইসলাম’র সঞ্চালনায় প্রতিযোগিতার মডারেটর ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাবির ডিবেটিং সোসাইটির সাবেক সভাপতি ও আইন বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. এম. হাসিবুল আলম প্রধান। বিতর্ক প্রতিযোগিতার বিচারক হিসেবে দায়িত্বপালন করেন, ডেপুটি রেজিস্ট্রার আশরাফুল ইসলাম, ডেপুটি ডাইরেক্টর সেলিম রেজা, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক ইমদাদ হোসেন খান, গণিত বিভাগের সহকারী অধ্যাপক মাসুদার রহমান, পদার্থবিদ্যা বিভাগের প্রভাষক বরকত উল্লাহ এবং বাংলার প্রভাষক আরিফা সুলতানা। মডারেটর কর্তৃক ফলাফল ঘোষণার পর বাউয়েটের বিতর্কপ্রেমী শিক্ষার্থীরা উল্লাসে ফেটে পড়ে।

শেষ পর্যায়ে প্রধান অতিথি বিজয়ী চ্যাম্পিয়ন দল ও রানার্স আপ দলকে মেডেল ও ক্রেস্ট প্রদান করা হয় এবং বির্তকে অংশগ্রহণকারী এবং বিচারকমন্ডলীকে সার্টিফিকেট প্রদান করা হয়।

আরও দেখুন

বৈশাখের খরতাপে চলনবিলে শ্রমিকের মাঝে স্যালাইন-পানি বিতরণ অব্যাহত

নিজস্ব প্রতিবেদক: বৈশাখের তীব্র তাপদাহে মানুষ ও প্রাণীকুলের জীবন-যাপন হাঁসফাঁস অবস্থা। বিশেষ করে চলনবিলের কৃষি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *