নীড় পাতা / জেলা জুড়ে / বাগাতিপাড়ায় সামাজিক দূরত্ব নিশ্চিত করতে যুবকদের উদ্যোগে জোরালে বাধা জনৈক ‘বাকিল’র

বাগাতিপাড়ায় সামাজিক দূরত্ব নিশ্চিত করতে যুবকদের উদ্যোগে জোরালে বাধা জনৈক ‘বাকিল’র

বিশেষ প্রতিবেদকঃ
নাটোরের বাগাতিপাড়ায় ১নং পাঁকা ইউনিয়নের গালিমপুর মসজিদ মোড়েৱ গ্রামের বাসিন্দাদের কারো শরীরে করোনাভাইরাসের উপসর্গ নেই, কোন জ্বর, সর্দি-কাশি ও শ্বাসকষ্টের বিশেষ কোন রোগীও নেই। তবুও করোনা সতর্কতায় স্বেচ্ছায় পুরো গ্রামকে লকডাউনে রাখতে চেয়েছিল গালিমপুর এর স্থানীয় যুবকরা।

তাদের দাবি, সারাদেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকার যখন বদ্ধপরিকর, নিজেদের গ্রামকে তা থেকে সুরক্ষিত রাখতে ও বহিরাগতদের প্রবেশ ঠেকাতে এ উদ্যোগ নেয়া হয়েছিল। সেখানে বাহিরের কাউকে ঢুকতে দেয়া হচ্ছিল না এবং গ্রামবাসীও জরুরী প্রয়োজন ছাড়া গ্রামের বাইরে বের হচ্ছিল না।

জানা যায়, বুধবার বিকেলে এই মহৎ উদ্দেশ্যে বাধা দেয় স্থানীয় মুদি দোকানদার বাকিল সর্দার(৪৫)। স্থানীয়রা জানান ক্ষুব্ধ বাকিল এর সাথে ছিল তার পুত্র নাহিদ (১৮) এবং তার ভাতিজা তুহিন সরদার(২৪)। আরো জানা যায়, স্বেচ্ছাসেবী যুবকদের অশ্রাব্য ভাষায় গালাগালি শুরু করেন, শুধু তাই নয় এক পর্যায়ে তারা যুবকদের উপরে হামলা, খুন-জখমের হুমকি দেন। এতে যুবক এবং এলাকাবাসীদের মনে আতঙ্কের সৃষ্টি হয়েছে।

আরো জানা যায়, দোকানদার বাকিল একসময় মার্ডার কেসের আসামি ছিলেন, তার এমন পশুর মতন আচরনে ঘর থেকে বাহির হওয়ার সাহস পর্যন্ত পাচ্ছিল না এলাকাবাসি। এ সময় যুবকদের ফোন পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন বাগাতিপাড়া মডেল থানার পুলিশ। তাদের উপস্থিতি বুঝে এলাকাবাসীরা বাইরে আসেন। পুলিশকে সব জানালে তারা বলেন থানায় এ ব্যাপারে লিখিত অভিযোগ করতে হবে তবেই তারা আইনী পদক্ষেপ নিতে পারবেন।

এক পর্যায়ে পুলিশ এসে সকলকে সময় মিমাংসা করে দিলেও যায়নি বাকিলদের রাগ। পুলিশ যাওয়ার পরে তিনি আবারো একা ছুটে যান যুবকদের উপর হামলা করতে। পরে স্থানীয় জনগণ ভয় ভীতি দেখিয়ে তাকে ধরে শান্ত করেন। এরপরে স্বেচ্ছাসেবী যুবকরা উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দেবী পালের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি সেই যুবকদের ফোনে জানান, আপনারা একটি ভালো উদ্যোগ নিয়েছেন। সর্বদাই আমি আপনাদের পাশে আছি, যুবকরা সব ঘটনা নির্বাহি অফিসার কে খুলে বললে তিনি বলেন, স্থানীয় ব্যক্তি এবং প্রত্যক্ষদর্শীদের স্বাক্ষর নিয়ে আমার কাছে একটি লিখিত অভিযোগ জমা দিন তারপরে বিষয়টা আমি তদন্ত করে দেখবো।

আরও দেখুন

বাগাতিপাড়ায় সেরা শিক্ষক-শিক্ষার্থী নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক: নাটোরের বাগাতিপাড়ায় জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে উপজেলা পর্যায়ে সেরা শিক্ষক-শিক্ষার্থী এবং প্রতিষ্ঠান নির্বাচিত …