নীড় পাতা / জেলা জুড়ে / বাগাতিপাড়ায় প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন

বাগাতিপাড়ায় প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া:
নাটোরের বাগাতিপাড়ায় প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত বিরতিহীন ভাবে চলে এই ভোট গ্রহন। প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত প্রত্যেক বিদ্যালয়ে মোট ৭ জন প্রতিনিধি বাছাইয়ে ছাত্র-ছাত্রীরা এই ভোট প্রদান করে। ভোট গ্রহণ কালে প্রিজাইডিং কর্মকর্তা, পোলিং কর্মকর্তা, পোলিং এজেন্ড এমনকি আনসার সদস্যরও দায়িত্ব পালন করে সংশ্লিষ্ট বিদ্যালয়ের শিক্ষার্থীরা। ভোট গ্রহন শেষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে থেকে প্রত্যেক শ্রেণীতে একজন করে এবং সম্মিলিতভাবে দুই জনকে প্রতিনিধি হিসেবে বাছাই করা হয়। 

বাঁশবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং কর্মকর্তার দায়িত্বে থাকা পঞ্চম শ্রেণির শিক্ষার্থী নিরব আলী বলেন, আমার কেন্দ্রে মোট ভোটার রয়েছে ১২৪ জন। এর মধ্যে ভোট দিয়েছে ১১৯ জন। আমার এই দায়িত্ব পালন করতে গিয়ে নতুন অনেক কিছু শিখতে পেরেছি।

উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আশরাফুল ইসলাম বলেন, উপজেলায় একযোগে ৫৬ টি  প্রাথমিক বিদ্যালয়ে একযোগে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সুন্দর পরিবেশে স্বতঃস্ফূর্ত ভাবে শিক্ষার্থীদের ভোট প্রদানের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

আরও দেখুন

পুঠিয়ায় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে রাতের আঁধারে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। স্থানীয়রা বলছেন, পুকুর …