নীড় পাতা / জেলা জুড়ে / বাগাতিপাড়া / বাগাতিপাড়ায় নলকূপের পানি পান করে দুই শিক্ষার্থী অসুস্থ

বাগাতিপাড়ায় নলকূপের পানি পান করে দুই শিক্ষার্থী অসুস্থ

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া:
নাটোরের বাগাতিপাড়া উপজেলার জিগরী উচ্চ বিদ্যালয়ের নলকূপের পানি পান করে দুই শিক্ষার্থী অসুস্থ হয়। এঘটনায় অসুস্থ অবস্থায় তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে যাওয়া হয়। আজ ১২ সেপ্টেম্বর মঙ্গলবার সকালের দিকে এ ঘটনা ঘটে। অসুস্থ ওই শিক্ষার্থীরা উপজেলার ক্ষিদ্র মালঞ্চি এলাকার আরিফুল ইসলামের মেয়ে ইসরাত এবং রুবেল আলীর মেয়ে রহিমা। তারা দুজনেই ওই বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর শিক্ষার্থী।

অসুস্থ শিক্ষার্থী ইসরাত জাহান মেঘলা জানান, পিপাসা লাগলে আমরা দুই বান্ধবী মিলে বিদ্যালয়ের টিউবওয়েল চেপে পানি পান করি। পানি পান করার কিছু সময় পর তাদের হাত বুক জ্বালা পোড়া শুরু হয় এবং পেট ব্যাথা করতে থাকে । এতে তাদের সন্দেহ হয়। তারপর তারা পুনরায় ওই টিউবওয়েল চেপে পানি বের করে লক্ষ্য করে পানির ভিন্ন রং এবং পানির সাথে কিছু একটা বের হচ্ছে। এঘটনায় তারা প্রধান শিক্ষককে অবগত করলে শিক্ষক তাদের বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে আসেন।

অসুস্থ শিক্ষার্থী রহিমার মা জানান, কে বা কারা বিদ্যালয়ের টিউবওয়েলের ভেতরে বিষ মিশিয়ে রেখেছে সেই পানি পান করে আমার মেয়ে অসুস্থ হয়ে পড়েছে।

ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক লোকমান হোসেন বলেন, কিছু শিক্ষার্থী আমাদের এসে বিষয়টি জানালে আমিসহ কয়েকজন শিক্ষক সরেজমিনে গিয়ে দেখি কে বা কাহারা ওই টিউবওয়েলের ভেতরে বিষ দিয়েছে। ফলে ওই টিউবওয়েল থেকে সাদা রংয়ের কিছু বের হচ্ছে এবং পানিতে দূর্গন্ধও রয়েছে।

তিনি আরো বলেন, পরে আমি থানা পুলিশ সহ সংশ্লিষ্ট সকল দপ্তরকে আবগত করি এবং অসুস্থ হওয়া দুই শিক্ষার্থীকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠাই। ওই সময় বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে চিকৎসার দায়িত্বে থাকা ডাঃ নিশাত তাছনিন বলেন, ওই দুই জন শিক্ষার্থীকে প্রয়োজনীয় চিকিৎসা প্রদান করে হাসপাতালে ভর্তি করে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

বাগাতিপাড়া মডেল থানার ওসি শফিউল আযম খান বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও দেখুন

নন্দীগ্রামে ঈদুল আযহা উপলক্ষ্যে হতদরিদ্র মানুষের মাঝে মাংস বিতরণ করলেন ইউএনও 

নিজস্ব প্রতিবেদক: নন্দীগ্রাম (বগুড়া) বগুড়ার নন্দীগ্রামে পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে হতদরিদ্র মানুষের মাঝে মাংস বিতরণ …