নীড় পাতা / কৃষি / বাগাতিপাড়ায় একটি গাভী জন্ম দিল যমজ বাছুর

বাগাতিপাড়ায় একটি গাভী জন্ম দিল যমজ বাছুর

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া:
নাটোরের বাগাতিপাড়ায় একটি গাভী যমজ বাছুর প্রসব করেছে। উপজেলার সদর ইউনিয়নের বিলগোপালহাটি গ্রামের বাসিন্দা কৃষক রাকাত আলীর বাড়িতে এঘটনা ঘটেছে। বুধবার বিকেলে দেশীয় জাতের ওই গাভীটি দুটি এঁড়ে বাছুর প্রসব করে। বাছুর দুটি দেখতে এলাকাবাসী ওই কৃষকের বাড়িতে ভিড় করছেন।

গাভীর মালিক রাকাত আলী বলেন, ছোট বেলা থেকে গরু পালনের সাথে জড়িত রয়েছেন। লোকের মুখে যমজ বাছুরের গল্প শুনেেেছন। কিন্তু যমজ বাছুর হওয়া কখনও দেখেননি। তাঁর গাভীর দুটি বাছুর প্রসব করায় তিনি খুবই আনন্দিত। গাভীটি এবং একটি বাছুর সুস্থ রয়েছে তবে একটি বাছুর দুর্বল হয়েছে।

এ বিষয়ে উপজেলা ভেটেনারি সার্জন আবু হায়দার বলেন, মানুষের মত গরুরো একের অধিক বাছুর হতে পারে। এটি একটি স্বাভাবিক ঘটনা। এটি সাধারণত একাধিক ওভুলেশনের কারণে হয়ে থাকে। এ ক্ষেত্রে গাভী বা বাছুর যদি অসুস্থ হয় তবে আমাদের কাছে নিয়ে এলে দেখে প্রয়োজনীয় ওষুধ দিয়ে দেব। তিনি আরো বলেন এই উপজেলায় যোগদানের পরে এটা দিয়ে দুটি গাভীর যমজ বাছুর প্রসবের খবর তিনি পেয়েছেন।

আরও দেখুন

নাটোরে প্রচারণাকালে চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকের উপর হামলা

নিজস্ব প্রতিবেদক:নাটোর সদর উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচনের প্রচারনাকালে চেয়ারম্যান পদপ্রার্থী মোস্তারুল ইসলাম আলমের ২জন কর্মী-সমর্থকের …