শুক্রবার , এপ্রিল ২৬ ২০২৪
নীড় পাতা / সাহিত্য ও সংস্কৃতি / ইতিহাস ও ঐতিহ্য / বাউয়েট ক্যাম্পাসে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালন

বাউয়েট ক্যাম্পাসে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালন

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া
গত ১৫ আগস্ট ২০১৯ তারিখে বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসের স্কাইলাইট হলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তফা কামাল।

আলোচনা সভায় বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অবসরপ্রাপ্ত কর্ণেল মোহাম্মদ হামিদুল হক, পিএসসি, ব্যবসায় অনুষদের ডিন ও ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. শাহ আলম, রেজিস্ট্রার ড. মোঃ মোশারফ হোসেন, ইংরেজী বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক মো. হামিদুর রহমান, রসায়ন বিভাগের প্রভাষক মোঃ মইনুল ইসলাম, কর্মচারী মোঃ জহুরুল হক, সিই বিভাগের ছাত্র তানভীর হাসান, ব্যবসায় প্রশাসন বিভাগের ছাত্রী ফাহমিদা শোভা প্রমূখ।

এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন সকল অনুষদের ডিনগণ, বিভাগীয় প্রধানগণ, প্রক্টর, ছাত্র কল্যাণ উপদেষ্টা, অন্যান্য বিভাগের শিক্ষকমন্ডলী, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা ও কর্মচরীবৃন্দ। জাতীয় শোক দিবস উপলক্ষে অনুষ্ঠানের শুরুতে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। অনুষ্ঠানের শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনী করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ সাইফুল ইসলাম।

প্রধান অতিথি বলেন, ‘আমাদের মহান স্বাধীনতা ও বাঙালী জাতির মুক্তির সংগ্রামে নেতৃত্ব দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে অবদান রেখে গেছেন তা এ জাতি শ্রদ্ধার সাথে যুগ যুগ ধরে স্মরণে রাখবে। আমাদের দায়িত্ব হলো জ্ঞান ও গরিমায় সমৃদ্ধশালী হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা।’

সকাল সাড়ে ৮টায় জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন এবং অর্ধনমিত করে সালাম প্রদান করেন যথাক্রমে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর এবং ট্রেজারার। এসময় উপস্থিত ছিলেন সকল অনুষদের ডিনগণ, বিভাগীয় প্রধানগণ, প্রক্টর, ছাত্র কল্যাণ উপদেষ্টা, অন্যান্য বিভাগের শিক্ষকমন্ডলী, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা ও কর্মচরীবৃন্দ।

এছাড়া বাদ জোহর বাউয়েট কেন্দ্রীয় মসজিদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে বিশেষ দোয়া ও মোনাজাত করা হ।

আরও দেখুন

বাগাতিপাড়ায় বৃষ্টির জন্য নামাজ আদায়

নিজস্ব প্রতিবেদক:নাটোরের বাগাতিপাড়ায় তীব্র তাপপ্রবাহ থেকে রক্ষা পেতে বৃষ্টির প্রার্থনায় দুটি স্থানে নামাজ আদায় করেছেন …