নীড় পাতা / জেলা জুড়ে / বাগাতিপাড়া / বাউয়েটে গণহত্যা দিবস উপলক্ষে স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত

বাউয়েটে গণহত্যা দিবস উপলক্ষে স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত


নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া:
বাগাতিপাড়া নাটোরে বাগাতিপাড়ায় বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসের স্কাইলাইট হলে বৃহস্পতিবার সকাল এগারোটায় গণহত্যা দিবস-২০২১ উপলক্ষে স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত। বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোস্তফা কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। উক্ত অনুষ্ঠানে স্মৃতিচারণ ও আলোচনা করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ কর্ণেল (অব.) মোহাম্মাদ হামিদুল হক, পিএসসি, রেজিস্ট্রার লে: কর্ণেল (অব.) শেখ শামীম হোসেন এবং স্থানীয় বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ সরকার প্রমূখ।

স্মৃতিচারণ করতে গিয়ে বক্তাগণ আবেগপ্রবণ হয়ে পড়েন। তারা বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বলিষ্ঠ নেতৃত্বে এদেশের অসংখ্য মানুষ অকাতরে প্রাণ দিয়েছে স্বাধীনতার জন্য । তিনি আমাদের অনুপ্রেরণার উৎস। তাঁর আদর্শ বাস্তবায়ন করার মাধ্যমে তাঁকে যথাযথ সম্মান ও মর্যাদা প্রদান করা হবে।’

সহকারী গ্রন্থাগারিক শহীদুল ইসলামের সঞ্চালনায় স্বাস্থ্য বিধি মেনে ও সামাজিক দুরত্ব বজায় রেখে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিনগণ, বিভাগীয় প্রধানগণ, প্রক্টর, ছাত্র কল্যাণ উপদেষ্টা, কর্মকর্তা ও কর্মচারীগণ।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বাদ যোহর ২৫ মার্চ ১৯৭১ সালে এবং স্বাধীনতা যুদ্ধে শহীদদের রূহের মাগফিরাত, দেশের সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং বিশ্ববিদ্যালয়ের উন্নতির জন্য বিশেষ দোয়া-মোনাজাত করা হয়।

আরও দেখুন

পুঠিয়ায় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে রাতের আঁধারে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। স্থানীয়রা বলছেন, পুকুর …