শনিবার , এপ্রিল ২৭ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / বাউয়েটে আইন ও বিচার বিভাগের শিক্ষার্থীদের শিক্ষা সফর অনুষ্ঠিত

বাউয়েটে আইন ও বিচার বিভাগের শিক্ষার্থীদের শিক্ষা সফর অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) এর আইন ও বিচার বিভাগের শিক্ষার্থীদের শিক্ষা সফর সম্পন্ন হয়েছে। ইউনিভার্সিটির আইন ও বিচার বিভাগের সহকারী অধ্যাপক রুমানা শারমিন বর্ষা ও মো: মাহফুজুর রহমান এর নেতৃত্বে এই শিক্ষা সফর সম্পন্ন হয়। আইন ও বিচার বিভাগের ৪র্থ ও ৫ম ব্যাচের ২৭জন শিক্ষার্থীর একটি দল এ শিক্ষা সফরে অংশ নেয়।

তারা ১৭—২১ ফেব্রুয়ারি ৫ দিন ব্যাপি কক্সবাজার, ইনানীবিচ, মহেশখালীসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সফর করে। শিক্ষা সফরে গমনকারী শিক্ষার্থীরা বিভিন্ন এলাকা পরিদর্শন করে সমুদ্র আইন এবং পরিবেশ আইনসহ বিভিন্ন বিষয়ে নিজেদের প্রায়োগিক জ্ঞানকে আরো সমৃদ্ধ করে। তারা মনে করে এই ধরনের শিক্ষা সফর তাদেরকে আরো সময়নিষ্ঠ হতে প্রেরণা যুগিয়েছে। সর্বোপরি তারা এরূপ সফর আয়োজনে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সহযোগিতা নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে বলে মত পোষণ করে।

উল্লেখ্য এই শিক্ষা সফরকে সফল করার জন্য স্পনসরশিপ করেছেন আল আকসা হাউস বিল্ডার্স প্রাইভেট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মিজানুর রহমান কাজী এবং পৃষ্ঠপোষকতায় অনন্য ভূমিকা রেখেছেন আল আকসা হাউস বিল্ডার্স প্রাইভেট লিমিটেডের চিফ আর্কিটেক্ট মো: সুলতানুল আরেফিন। শিক্ষা সফরে আল আকসা হাউজ বিল্ডিার্সের অনবদ্য ভূমিকা রাখার জন্য তাদের ধন্যবাদ জ্ঞাপন করেছেন বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজির আইন অনুষদের ডিন এবং আইন ও বিচার বিভাগের প্রধান প্রফেসর ড. মো: শহীদুল ইসলাম।

আরও দেখুন

নন্দীগ্রামে পুরোদমে চলছে বোরো ধান কাটা-মাড়াই

নিজস্ব প্রতিবেদক: বগুড়া জেলার শস্য ভান্ডার হিসেবে খ্যাত নন্দীগ্রাম উপজেলা। এখন এই উপজেলায় পুরোদমে চলছে …